মনের মতো স্টিকার তৈরির সুযোগ এখন ভাইবারে

 

নিউজ ডেস্ক: মেসেজিংয়ে কম শব্দে নিজেকে প্রকাশ করার কথা মাথায় রেখে ‘ক্রিয়েট অ্যা স্টিকার’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ভাইবার। পৃথিবীর অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে নিজেদের পছন্দমতো স্টিকার তৈরি করে কাঙ্ক্ষিত ব্যক্তিকে পাঠাতে পারবেন।

বিগত বছরগুলোতে ভাইবার হাজারখানেকেরও বেশি স্টিকার তৈরি করেছে, সেসব স্টিকার শুধুমাত্র গত বছরই বিশ্বব্যাপী অন্তত ৩০ বিলিয়ন বার শেয়ার করা হয়েছে। কিন্তু এবারই প্রথম ব্যবহারকারীরা ইচ্ছেমতো নানা অভিব্যক্তির স্টিকার বানানোর সুযোগ পাচ্ছেন। তাই যেকোনো উপলক্ষ্যেই পছন্দ অনুযায়ী ডিজাইন করে স্টিকার তৈরি করা যাবে, ফলে প্রিয়জন ও বন্ধুদের নিজের অনুভূতি জানানো হবে আরো সহজ।

স্টিকার মার্কেট থেকে ‘স্টিকার ক্রিয়েটর’ ডাউনলোড করে প্রতিটি প্যাকে ২৪টি স্টিকার তৈরি করা যাবে। মেসেজিংয়ের মধ্যেই মেন্যু থেকে অথবা সরাসরি ছবি তুলেও স্টিকারে রূপান্তর করার অপশন থাকছে নতুন এই ফিচারে।

সত্যিকারের স্টিকার তৈরি করতে সব রকমের অপশন আছে স্টিকার ক্রিয়েটরে। ছবি জ্যুম করে ফোকাস করা, ‘ম্যাজিক ওয়ান্ড’ টুলের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড সরানো এবং ছবির আকার ও দিক পরিবর্তন করে স্টিকারের সাবজেক্ট তৈরি করা যায়। স্টিকারের আকার মনমতো হলে বিভিন্ন রকমের ডুডল, টেক্সট, অন্যান্য স্টিকার বা ইমোজি ব্যবহার করে পছন্দ অনুযায়ী সাজানো সম্ভব।

স্টিকার প্যাক তৈরির পর তা ব্যক্তিগত ব্যবহারের পাশাপাশি ‘পাবলিক’ করার মাধ্যমে অন্য ভাইবার ব্যবহারকারীদের শেয়ার করার জন্য উন্মুক্তও করে দেয়া যায়। এবং পাবলিক প্যাকের ক্ষেত্রে ভাইবারের নীতি লঙ্ঘনের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট ব্যবহারকারীর বিরুদ্ধে রিপোর্ট করার সুবিধাও রয়েছে।

গুগল ‘প্লে স্টোর’ থেকে অ্যান্ড্রয়েড ফোনে খুব শিগগিরই স্টিকার বানানোর এই সুযোগ পাওয়া যাবে। এরপর আইওএস এবং ভাইবার ডেস্কটপেও যুক্ত হবে এই ‘ক্রিয়েট অ্যা স্টিকার’ ফিচারটির সুবিধা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *