জয়নুল আবদীন ফারুকের স্ত্রীর মামলা তিন মাসের জন্য স্থগিত

 

নিউজ ডেস্ক: বিএনপি নেতা জয়নুল আবদীন ফারুকের স্ত্রী কানিজ ফাতেমার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে সরকারি জমি আত্মসাতের অভিযোগে করা মামলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

কানিজ ফাতেমার আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। রুলে মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আসামিপক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

পরে একেএম আমিন উদ্দিন মানিক বলেন, হাইকোর্ট মামলা বাতিলে রুল জারি করে তিন মাসের জন্য এর কার্যক্রম স্থগিত করেছেন। আগামী বছরের ১৫ জানুয়ারি মামলাটির রুল শুনানির জন্য কার্যতালিকায় আসবে।

তিনি জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার ইয়ারপুর মৌজায় সরকারি খাসজমি থেকে ভুয়া দানপত্র দলিলের মাধ্যমে সম্পত্তি আত্মসাৎ করার ঘটনায় জেলা দুর্নীতি দমন কমিশনের মোহাম্মদ আলী বাদী হয়ে ১৯৯৯ সালের ৩০ মে সেনবাগ থানায় কানিজ ফাতেমাসহ আটজনকে আসামি করে মামলা করেন।

মামলাটি তদন্ত করে দুদকের উপ-পরিচালক নিরাপদ স্বর্ণকার ২০১৫ সালের ১৮ জানুয়ারি আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৯ মার্চ আদালত সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। পরে কানিজ ফাতেমা মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *