সেপ্টেম্বর ১৫, ২০২১

হাওরের উপজেলাগুলোকে শহরের মতো সাজানো হবে: রাষ্ট্রপতি

১ min read

নিউজ ডেস্ক : বাংলাদেশের হাওরের উপজেলাগুলোকে শহরের মতো সুযোগ-সুবিধা দিয়ে সাজানো হবে বলে জানালেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের সঙ্গে সারা বছর চলাচল উপযোগী যে রাস্তা হয়েছে। সেটা রক্ষণাবেক্ষণ করতে হবে। হাওরের উপজেলাগুলোকে শহরের মতো সুযোগ-সুবিধা দিয়ে সাজানো হবে। কিন্তু এর প্রাকৃতিক পরিবেশ ও সৌন্দর্য যেন কেউ নষ্ট না করতে পারে সেদিকে সবার নজর রাখতে হবে।
তার নিজ উপজেলা কিশোরগঞ্জের মিঠামইনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।
সব হাওরের বিপুল উন্নয়ন ও সুন্দর পরিবেশকে রক্ষা করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, বিগত বছরগুলোতে প্রত্যাশার বাইরে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে হাওরে। হাওরের মতো প্রত্যন্ত এলাকায় ডুবোসড়ক, সারা বছর চলাচল উপযোগী সড়ক, ঘরে ঘরে বিদ্যুতের কথা হাওরবাসী এক সময় ভাবতেও পারত না। কিন্তু আজ এ সবই বাস্তবে পরিণত হয়েছে। কাজেই এ উন্নয়ন রক্ষা করতে হবে।
তিনি আরও বলেন, এ উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছে হাওরবাসী। অন্য দিকে একটি চক্র হাওরের জমিজমা কিনে পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করছে। কাজেই কোনো কোম্পানি যেন হাওরে জমি কিনে পরিবেশ নষ্ট করতে না পারে সেদিকে সবার নজর রাখতে পারে। এ সময় তিনি জোর দিয়ে বলেন, আমি বেঁচে থাকতে কাউকে হাওরের পরিবেশ নষ্ট করতে দেব না। সেটা যতবড় শক্তিই হোক না কেন।
আজ বিকাল ৪টার দিকে মিঠামইনের মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ প্রাঙ্গণে স্থানীয় নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাজে সভাপতিত্ব করেন নাগরিক কমিটির আহ্বায়ক, উপজেলা চেয়ারম্যান রাষ্ট্রপতি আবদুল হামিদের বোন আছিয়া আলম।
এ সব তিনি রাজনৈতিক নেতাদের হুঁশিয়ার করে দিয়ে বলেন, মানুষের সঙ্গে ভালো আচরণ করতে হবে। দুর্নীতি করলে কাউকে ছাড়া হবে না। আমার নিজের লোকজন হলেও তাকে ক্ষমা করা হবে না।
আগামীকাল রাষ্ট্রপতি মিঠামইনে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। এরপর বিকালে মেধাবী শিক্ষার্থীদের মাঝে অনুদান ও শিক্ষাবৃত্তি প্রদান করবেন। একই সঙ্গে গরিব নারীদের স্বাবলম্বী করতে বেশকিছু সেলাই মেশিন দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *