আগস্ট ৩, ২০২১

সোনাগাজীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দশম শ্রেণীর শিক্ষার্থী

সোনাগাজীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দশম শ্রেণীর শিক্ষার্থী

সোনাগাজীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দশম শ্রেণীর শিক্ষার্থী

ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর এক শিক্ষার্থী বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে।

সূত্রে জানা যায়, শুক্রবার রাতে বিষ্ণুপুর গ্রামের আবুল কালামের মেয়ে, বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী মনির সাথে ফেনী সদর উপজেলায় জসিম নামে একটি প্রবাসী ছেলের সাথে বিয়ে ঠিক হয়।

এনিয়ে শুক্রবার বিকালে থেকে বিয়ের সকল আয়োজন সম্পন্ন করে মেয়েটির পরিবার রাতের বেলায় বর আসার কিছুক্ষণ আগে খবর পায় উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা নার্গিস আক্তার। সাথে সাথে মহিলা বিষয়ক কর্মকতা নার্গিস আক্তার স্থানীয় ইউপি চেয়ারম্যান এমএ হোসেনের সাথে কথা বলে বাল্য বিয়ের আয়োজন এর সত্যতা পায়।

ছাত্রীর অভিভাবক আবুল কালামের মোবাইল নাম্বারে যোগাযোগ করে ছাত্রীটির বয়স প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিতে নিষেধ করে এবং বিয়ের আয়োজন বন্ধ করতে নির্দেশ দেন আইনগত ব্যবস্থা নেয়া হবে। এজন্য ছাত্রীর পরিবারের পক্ষ থেকে বিয়ের আয়োজন বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়।

ইউপি সদস্য ওমর ফারুক জানান, উপজেলা থেকে বাল্য বিয়ে হওয়ার খবর পেয়েছি। বিষয়টি আমি আগে অবগত ছিলাম না। এখন বিয়ে বন্ধ করা হয়েছে।

মহিলা অধিদপ্তরের কর্মকর্তা নার্গিস আক্তার জানান, বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের উক্ত ছাত্রীটির বাল্য বিয়ের খবর পেয়ে পরিবারের সাথে যোগাযোগ করা হয়। তারা জানান, মেয়েটিকে পাত্র পাত্র পক্ষ দেখতে আসছে। এ নিয়ে তাদের খানা পিনার আয়োজন করেছে। তাই তাদেরকে বিয়ে বন্ধ করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *