সুইডেনে শক্তিশালী বিস্ফোরণে আহত ২৫


জবাবদিহি ডেস্ক : সুইডেনের দক্ষিণাঞ্চলীয় লিনকোপিং শহরে দুটি সংলগ্ন ভবনে শক্তিশালী বিস্ফোরণে ২৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সরকারি কর্মকর্তারা।

স্থানীয় সময় শুক্রবার সকাল নয়টায় রাজধানী স্টকহোমের ১৭৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থিত শহরটিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণের এই দুই ভবনের একটিতে পাঁচটি এবং অন্যটিতে চারটি তলা ছিল। এগুলোর কয়েক ডজন জানালা এবং ব্যালকনি ভেঙে চুরমার হয়ে গেছে।

পুলিশ জানায়, বিস্ফোরণের পর পূর্ব সতর্কতা হিসেবে এই এলাকায় একটি বোম্ব স্কোয়াড মোতায়েন এবং জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

পুলিশের মুখপাত্র বিজর্ন ওবের্গ যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) কে বলেন, সন্ত্রাসীরা এই বিস্ফোরণ ঘটিয়েছে কিনা আমরা জানি না।

স্থানীয় কর্তৃপক্ষের একটি বিবৃতির বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স জানায়, লিনকোপিং ইউনিভার্সিটির এবং অন্য চিকিৎসা সহায়তা দানকারী সংস্থাগুলোকে ঘটনাস্থলে ডাকা হয়েছে।

এই বিবৃতিতে বলা হয়, ইতোমধ্যে বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসক ও কর্মীরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। অনেকে আহত হওয়ায় আমরা সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

পাশের একটি ভবনে বসবাসকারী তরুণ পন্টুস জোহানসনের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটি জানায়, বিস্ফোরণের সময় তিনি শাওয়ারে ছিলেন। তিনি প্রচণ্ড শব্দ শুনতে পেয়েছিলেন।

তিনি বলেন, প্রথমে আমি মনে করেছিলাম এটা আশঙ্কাজনক নয়। কিন্তু পরে দেখলাম পাশের ভবনের জানালা ভেঙে গেছে। তাই আমি আমাদের অ্যাপার্টমেন্ট থেকে বের হয়ে যাই।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: