শনি. সেপ্টে ২৬, ২০২০

সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত

১ min read
সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত

সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত

বিনোদন ডেস্ক :  জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু অসুস্থ। সম্প্রতি তিনি জ্বরে আক্রান্ত হন। পরে তার শ্বাসকষ্ট দেখা দিলে গেল ৬ সেপ্টেম্বর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এবার জানা গেল, এ অভিনেতা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

চিকিৎসকরা তার করোনায় আক্রান্ত হওয়ার ব্যপারে সন্দেহ করছিলেন। তাই তার নমুনা পরীক্ষা করা হলে আজ শনিবার (১২ সেপ্টেম্বর) তার রিপোর্ট পজিটিভ এসে‌ছে। এ তথ্য নিশ্চিত করেছেন সাদেক বাচ্চুর মেয়ে মেহজাবীন।

তিনি বলেন, গেল কয়েকদিনে বাবার শ্বাসকষ্ট আরও বেড়েছে। এখন কৃত্রিম অক্সিজেনের মাধ্যমে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়েছে এই অভিনেতার। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মেহজাবীন।

প্রসঙ্গত, সাদেক বাচ্চুর আসল নাম মাহবুব আহমেদ সাদেক। চাঁদপুরে দেশের বাড়ি হলেও জন্ম ঢাকায়। সিনেমার কিংবদন্তি মানুষ এহতেশাম ‘চাঁদনী’ চলচ্চিত্রে তার নাম বদলে সাদেক বাচ্চু করে দেন। সেই থেকেই তিনি এ নামে পরিচিত। টিএন্ডটি নাইট কলেজ থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করেন সাদেক বাচ্চু।

১৯৬৩ সালে খেলাঘরের মাধ্যমে রেডিওতে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। একইসাথে মঞ্চেও বিচরণ করেন। প্রথম থিয়েটার ‘গণনাট্য পরিষদ।’ ১৯৭২-৭৩ সালে মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে যখন এদেশের সাংস্কৃতিক বলয় নতুনভাবে তৈরি হচ্ছিল, তখন যোগ দেন গ্রুপ থিয়েটারের সাথে। দীর্ঘ পথ পেরিয়ে ১৯৭৪ সালে প্রথম টেলিভিশন নাটকে অভিষিক্ত হন।

প্রথম নাটক ছিল ‘প্রথম অঙ্গীকার নাটকটি পরিচালনা করেন আবুল্লাহ ইউসুফ ইমাম। সোজন বাদিয়ার ঘাট, নকশী কাঁথার মাঠ সহ অসংখ্য নাটকে মূল চরিত্রে অভিনয় করেন। ঝুলিতে যুক্ত হয় প্রচুর সুপারহিট নাটক।

প্রথম চলচ্চিত্র শরৎ চন্দ্র চট্টোপাধ্যায়ের ‘রামের সুমতি’ অবলম্বনে একই নামের ছবি, নায়ক হিসেবে অভিনয় করেন। শহীদুল আমিন ছিলেন পরিচালক। আরও একটি চলচ্চিত্রেও সুনেত্রার বিপরীতে নায়ক চরিত্রে ছিলেন কিন্তু ছবিটি মুক্তি পায়নি। খল চরিত্রে প্রথম অভিনয় করেন ‘সুখের সন্ধানে’ চলচ্চিত্রে। শহীদুল হক খানের এই ছবিতে ইলিয়াস কাঞ্চন নায়ক ছিলেন।

মৌসুমী চলচ্চিত্রে ‘চাচা ঢাকা কতদূর?’ সাদেক বাচ্চুর এই সংলাপটি ছড়িয়ে পড়ে মুখে মুখে। এরপর বহু সিনেমায় তাকে দেখা গেছে দুর্দান্ত অভিনয়ে।

অভিনয়ের পাশাপাশি লেখালেখিতেও যুক্ত সাদেক বাচ্চু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *