সেপ্টেম্বর ১৪, ২০২১

সরফরাজকে নেতৃত্ব থেকে সরিয়ে ক্ষমা চাইলো পিসিবি

১ min read

স্পোর্টস ডেস্ক: সরফরাজকে নেতৃত্ব থেকে সরিয়ে নিজেদের ভুলের জন্য উল্টো ক্ষমা চাইলো পিসিবি। এর আগে শ্রীলঙ্কার কাছে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এই কষ্ট সহ্য করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং প্রধান কোচ মিসবাহ-উল হক। কোচের নির্দেশনা মেনে মোটেও দল পরিচালনা করতে পারেননি অধিনায়ক সরফরাজ আহমেদ। যার যের ধরে শেষ পর্যন্ত নেতৃত্ব থেকেই নয় শুধু, দল থেকেও ছেঁটে ফেলা হয়েছে তাকে।

শুক্রবার ঘোষণা করা হয়েছে নতুন অধিনায়ক। টি-টোয়েন্টিতে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন বাবর আজম এবং টেস্টে নেতৃত্ব দেবেন আজহার আলি। শোনা যাচ্ছে, ওয়ানডে দল থেকেও ছাঁটাই করা হবে সরফরাজকে। সেখানেও আসতে পারে নতুন নেতৃত্ব।

এদিকে, সরফরাজকে ছাঁটাই করে নতুন অধিনায়ক ঘোষণার সময়ই একটি অনাকাঙ্ক্ষিত ভুল করে বসে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরফরাজকে যখন বরখাস্ত করার ঘোষণা দেয়া হচ্ছিল, তার ঠিক কিছুক্ষণ পরই পিসিবি তাদের টুইটার পেজে একটি ভিডিও পোস্ট করে। যেখানে দেখা যাচ্ছে কোনো কারণে, প্রস্তুতি শিবিরে আনন্দে নাচছে পাকিস্তানি ক্রিকেটাররা।

সময়টা এমন যে, মনে হচ্ছিল সরফরাজকে বরখাস্ত করার খবর শুনে খুশিতে নাচছে পাকিস্তানের ওই ক্রিকেটাররা। যা, সত্যিই দৃষ্টিকটু একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

বিষয়টা নজরে পড়ে পাকিস্তানের এক নামকরা ক্রীড়া সাংবাদিকের। ওসমান সামিউদ্দিন নামে ওই সাংবাদিক সিনিয়র এডিটর হিসেবে কাজ করেন জনপ্রিয় ক্রিকেট অনলাইন ইএসপিএন ক্রিকইনফোতে। তিনি ওই ভিডিওটি নিজের টুইটার পেজে পোস্ট করে লিখেছেন, ‘দেখুন পিসিবি (@TheRealPCB) সরফরাজকে বরখাস্ত করার পরই এখানে একটা ভিডিও প্রকাশ করেছে। দারুণ! (ভিডিও ব্যাকগ্রাউন্ড কিন্তু এক বছর আগের)।

ওসমান সামিউদ্দিনের টুইটারটা মুহূর্তেই নজরে পড়ে পিসিবির। সঙ্গে সঙ্গেই তারা ভুল বুঝতে পারে এবং রি-টুইটে ক্ষমাও চেয়ে নেয়। শুধু তাই নয়, তাদের পোস্ট করা ভিডিওটাও মুহূর্তের মধ্যে ডিলিট করে দেয়।

ক্ষমা চেয়ে রি-টুইটে পিসিবি লিখেছে, ‘ওই পোস্টের জন্য পিসিবি দুঃখ প্রকাশ করছে এবং ক্ষমাপ্রার্থী। স্বীকার করে নিচ্ছে যে, ভিডিওটি পোস্ট করার সময়টা সঠিক ছিল না। তবে, ওই ভিডিওটা পোস্ট করা হয়েছে পূর্ব পরিকল্পনা অনুযায়ী। এটা পোস্ট করার কারণ হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আর এক বছর বাকি- তার প্রমোশনাল ক্যাম্পেইন। কিন্তু টুইটারে যখন পোস্টটা দেয়া হলো, তখনকার সময়ের সঙ্গে নতুন অধিনায়ক ঘোষণার সময়ের মিল হয়ে গেলো। বিষয়টা অনাকাঙ্ক্ষিত এবং পিসিবি এ নিয়ে দুঃখিত।’

টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেয়ার পর এক বিবৃতিতে সরফরাজ বলেন, ‘সর্বোচ্চ পর্যায়ে পাকিস্তান দলকে নেতৃত্ব দেয়াটা অনেক বড় সৌভাগ্যের ব্যাপার। আমার সহকর্মী, কোচ, নির্বাচক, বোর্ড কর্মকর্তা- সবাইকে এ জন্য আমি ধন্যবাদ দিতে চাই যে তারা আমাকে এই সম্মান লাভের সুযোগ করে দিয়েছেন। আমার আন্তরিক শুভেচ্ছা সবসময় থাকবে আজহার আলি, বাবর আজম এবং পাকিস্তান ক্রিকেট দলের প্রতি। আশা করি তাদের নেতৃত্বে পাকিস্তান আরও শক্তিশালী হিসেবে সামনে এগিয়ে যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *