সেপ্টেম্বর ১৮, ২০২১

সব ধরনের ফোনকে হার মানাবে নতুন ডিজাইনের স্মার্টফোন

১ min read

নিউজ ডেস্ক: তৈরি হচ্ছে নতুন ডিজাইনের স্মার্টফোন। সব ধরনের ফোনকে হার মানাবে এই স্মার্টফোনটি এমনটাই মনে করেন বিশেষজ্ঞরা। বর্তমান সময়ের প্রেক্ষাপটে স্মার্টফোনের জুড়ি নেই। ক্রেতা ধরতে নতুন নতুন ডিজাইনের স্মার্টফোন বাজারজাত করছে প্রযুক্তিপণ্য নির্মাতা কোম্পানিগুলো। তবে নিয়মিত নতুন স্মার্টফোন লঞ্চ হলেও স্মার্টফোন ডিজাইনে বড় পরিবর্তন দেখা যাচ্ছে না। কিছু বিশেষত্ব বাদে প্রায় সব কোম্পানির ফোনই প্রায় একই ধাঁচের।

এবার সম্পূর্ণ নতুন ডিজাইনের স্মার্টফোন নিয়ে আসছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা কোম্পানি এসেনসিয়াল প্রোডাক্টস। বছর দুই আগে এসেনসিয়ালের একমাত্র ফোন লঞ্চ হয়েছিল। আজকের প্রায় সব স্মার্টফোন ডিজাইনে যে পাতলা বেজেল দেখা যায় সেই ডিজাইনের অন্যতম পথপ্রদর্শক ছিল কোম্পানির প্রথম স্মার্টফোন ‘এসেনসিয়াল ফোন’।

স্মার্টফোন ডিজাইনে বিপ্লব আনতে চলেছে এই কোম্পানি। সম্প্রতি টুইটারে এসেনসিয়ালের দ্বিতীয় স্মার্টফোনের ভিডিও প্রকাশিত হয়েছে। সেখানে একাধিক রঙে এই ফোন দেখা গেছে। নতুন এসেনসিয়াল ফোনে তুলনামূলক লম্বা ও সরু ডিজাইন দেখা গেছে। ফোনের পেছনে একটি ক্যামেরা আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

টুইটারে এই ভিডিও প্রকাশ করেছেন কোম্পানির প্রতিষ্ঠাতা অ্যান্ডি রুবিন। ভিডিও পোস্ট করার সময় লিখেছেন, ‘GEM Colorshift Material।’

অনেকেই মনে করছেন, ‘এসেনসিয়াল জেম’ নামে এই ফোন বাজারে আসতে পারে। লঞ্চের আগে যুক্তরাষ্ট্রে একাধিক পেটেন্ট ফাইল করেছে কোম্পানিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *