সেপ্টেম্বর ১৩, ২০২১

সবার সমর্থন থাকলে আরো শক্তিশালী হয়ে ফিরব, বললেন সাকিব

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে যে শাস্তি দিয়েছে তা মেনে নিয়ে তিনি বলেছেন, সবার সমর্থন থাকলে এই সময়ের মধ্যে আগের থেকে শক্তিশালী হয়ে ফিরবেন। আইসিসির রায় ঘোষণার পর মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সংবাদ সম্মেলনে এসে লিখিত বক্তব্যে এ কথা বলেন সাকিব।

তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আইসিসির যে অবস্থান এবং সেজন্য আমার বিরুদ্ধে যে শাস্তি তা আমি মাথা পেতে নিচ্ছি। সবার সমর্থন থাকলে নিষেধাজ্ঞা শেষে আগের থেকে শক্তিশালী হয়ে ফিরব।

‘যে খেলাটাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি সেই খেলা থেকে নিষেধাজ্ঞা পেয়ে আমি দুঃখিত। তবে অনৈতিক প্রস্তাবের ব্যাপারটি আইসিসি আকসুকে না জানানোয় যে শাস্তি হয়েছে তা আমি মাথা পেতে নিচ্ছি। ক্রিকেটকে দুর্নীতিমুক্ত করতে আইসিসি আকসু সবচেয়ে বেশি ভরসা করে ক্রিকেটারদের উপরে। কিন্তু এক্ষেত্রে আমি দায়িত্ব পুরোপুরিভাবে পালন করতে পারিনি।’

শাকিব বলেন, শতকোটি ভক্ত ও খেলোয়াড়দের মতো আমিও চাই ক্রিকেট থাক দুর্নীতিমুক্ত। তাছাড়া আগামীর তরুণ প্রতিভাবান খেলোয়াড়রা যেনো আমার মতো ভুল না করে সেজন্য আমি আইসিসি আকসুর দুর্নীতিবিষয়ক শিক্ষামূলক কার্যক্রমে সম্পৃক্ত থেকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো।

সবার সমর্থন কামনা করে তিনি বলেন, ক্রিকেটপ্রেমী ভক্ত সমর্থক, দেশের সব মানুষ, বিসিবি, সরকার থেকে শুরু করে মিডিয়া এতদিন আমাকে যেভাবে সাপোর্ট করে এসেছেন আমার ভালো এবং খারাপ সময়ে আশা করি এই সাপোর্টটা আপনাদের থাকবে। এই সাপোর্টটা যদি থাকে আমি ইনশাল্লাহ খুব শীঘ্রই আমি ক্রিকেটে ফিরতে পারবো এবং আগের থেকে আরো স্ট্রং এবং ভালোভাবে দায়িত্ব পালন করতে পারবো দেশের হয়ে।

এর আগে সন্ধ্যায় জুয়াড়ির সঙ্গে কথোপকথন গোপন করার অপরাধে সাকিবের বিরুদ্ধে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়ে রায় ঘোষণা করে আইসিসি। তবে ঘোষিত রায়ের এক বছরের শাস্তি স্থগিতও করা হয়েছে। একই অপরাধে না জড়ালে আগামী বছরের ২৯ অক্টোবর থেকে মাঠে ফিরতে পারবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *