আগস্ট ৫, ২০২১

সকাল ৯টায় এসে ৪০ মিনিট অফিসে থাকা বাধ্যতামূলক

১ min read
সকাল ৯টায় এসে ৪০ মিনিট অফিসে থাকা বাধ্যতামূলক

সকাল ৯টায় এসে ৪০ মিনিট অফিসে থাকা বাধ্যতামূলক

নিউজ ডেস্ক : সেবাগ্রহণকারীদের সুবিধা ও কাজে গতি বাড়াতে মাঠ পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টায় অফিসে এসে অবশ্যই ৯টা ৪০ মিনিট পর্যন্ত নিজ দফতরে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার।

গত ১০ মার্চ সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) প্রতি চিঠি পাঠিয়ে এ নির্দেশনার কথা জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটেও এর একটি কপি প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ‌‘এর আগে জরুরি পরিস্থিতি ছাড়া সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসকক্ষে অবস্থানের জন্য নির্দেশ দেওয়া হয়েছিল।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠ পর্যায়ের দফতরগুলোর কার্যক্রম নিয়মিত তদারকি করা হয়। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে অনেক কর্মকর্তাকে সম্প্রতি অফিসকক্ষে পাওয়া যাচ্ছে না। ফলে জনসাধারণ ও অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ সংস্থাপন অসম্ভব হয়ে পড়েছে। এতে সাধারণ নাগরিকরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন তেমনি সরকারি কাজের গতিও শ্লথ হচ্ছে।’

এমতাবস্থায়, মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা জনস্বার্থে আবশ্যিকভাবে সকাল ৯টায় অফিসে এসে অত্যাবশ্যকীয়ভাবে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে অবস্থান করে, অফিসের কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ করা হলো।’

এই নির্দেশনার পাশাপাশি ২০১৯ সালের ২৭ আগস্ট জারিকৃত এ সংক্রান্ত পরিপত্রও সংযুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *