আগস্ট ৫, ২০২১

শাইখ আব্দুর রাজ্জাকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

১ min read
শাইখ আব্দুর রাজ্জাকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

শাইখ আব্দুর রাজ্জাকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ গত রবিবার (১৪ ফেব্রুয়ারী) সিলেটে আহলে হাদিস অনুসারীদের অন্যতম নীতিনির্ধারক ও প্রখ্যাত আলেম শায়েখ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের উপর হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার বিকেলে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

শায়েখের জন্মস্থল সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের ধুলাউড়ি হাটে মানববন্ধন করেছে আহলে হাদিসের অনুসারী স্থানীয় আলেম, মাদরাসা শিক্ষক-শিক্ষার্থী ও মুসল্লীরা। এসময় বক্তব্য রাখেন, শায়েখ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের বড় ছেলে আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক, দেবীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাস, মাদরাসাতুস সালাফিয়ার প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, দেবিনগর দ্বিমুখী সরকারী বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আবু বকর, কাশুমৌদ্দিনসহ আহলে হাদিসের অনুসারীরা।

মানববন্ধনে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা। তারা বলেন, সিলেটের ফেঞ্চুগঞ্জের মল্লিকপুরে আহলে হাদিস নেতা ও ইসলামী বক্তা শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের গাড়িবহরে হামলা পরিকল্পিত।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে শায়েখ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের বড় ছেলে আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক বলেন গত রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ইসলামী বিভিন্ন দাওয়াতে অংশগ্রহণ করে সিলেটে ফেরার পথে হামলার শিকার হন শায়েখ আব্দুর রাজ্জাক বিন ইউসুফ। এটি বর্বরোচিত ও ন্যাক্কারজনক একটি হামলা। ঘটনাটি বর্হিবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে।

ইসলামের দাওয়াত পৌঁছে দিতে গিয়ে মতানৈক্য হওয়ায় কোন পক্ষ এই পরিকল্পিত হামলা চালিয়েছে বলে উল্লেখ করেন তিনি। আগামী বুধবার (১৭ ফেব্রুয়ারী) দুপুর ৩ টায় রাজশাহীর আল-জামিয়া সালাফিয়াহ মাদ্রাসায় প্রতিবাদ সভার ডাক দিয়েছে রাজশাহী বিভাগীয় আহলে হাদিস নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *