শরীয়তপুরে সেপটিক ট্যাংকের গ্যাস বিষক্রিয়ায় নিহত ২


শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার পাচক গ্রামে সেপটিক ট্যাংকের গ্যাস বিষক্রিয়ায় ২ যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছেন। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো-তারেক খান (১৬) ও শাহাদাত গোরাপী (২০)।

নিহত তারেক খানের চাচা স্বপন খান জানান, শুক্রবার দুপুর আনুমানিক ১২টার দিকে নড়িয়া উপজেলার পাচক গ্রামের সালাহউদ্দিন গোরাপীর বাড়ির সেপটিক ট্যাংকের ভিতরে তারই ভাতিজা শাহাদাত গোরাপী (২০) নামার পর গ্যাস বিষক্রিয়ায় অজ্ঞান হয়ে লুটিয়ে পড়ে। এ সময় পাশে দাঁড়িয়ে থাকা সালাহ উদ্দিন তাকে উদ্ধার করার জন্য তারেক খান (১৬) কে পাঠায়। সেও একইভাবে লুটিয়ে পড়ে। এ সময় সালাহউদ্দিন দৌড়ে পালায় ও চিৎকার করে। আশেপাশের লোকজন এসে তাদের দুজনকে উদ্ধার করতে রুবেল (৩৫), অপু বাছার (২৫) ও আজিজুল গোরাপীকে (৩৩) পর্যায়ক্রমে ট্যাংকের ভিতরে পাঠায়। তারা সকলেই অজ্ঞান হয়ে পড়ে। স্থানীয় লোকজন আহত রুবেল, অপু বাছার ও আজিজুল গোরাপীকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তারেক খান ও শাহাদাত গোরাপীকে মৃত ঘোষণা করে। আহতদের তিনজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আজিজুল গোরাপীর অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

এ দিকে গ্যাস বিষক্রিয়ায় মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়লে নিহত ও আহতদের আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীসহ শত শত লোক সদর হাসপাতালে ভিড় জমায়। খবর পেয়ে স্থানীয় (নড়িয়া-সখিপুর) এমপি পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম নিহত ও আহতদের দেখতে শরীয়তপুর সদর হাসপাতালে যান। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে সান্ত্বনা দেন।

নিহত তারেক খানের বাবা মিলন খান বলেন, সালাহউদ্দিন গোরাপী তার বাড়ির সেপটিক ট্যাংকের ভিতরে প্রথমে তার ভাতিজা শাহাদাতকে নামায়। সে ভিতরে ঢুকে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করতে আমার ছেলেকে নামায়। এ সময় আমার ছেলেও গ্যাস বিষক্রিয়ায় মারা যায়। আমি সালাহ উদ্দিনের বিচার চাই।

এ ব্যাপারে পালং মডেল থানার উপপরিদর্শক কাজী নজরুল ইসলাম বলেন, নড়িয়া উপজেলার পাচক গ্রামে সেপটিক ট্যাংকের গ্যাস বিষক্রিয়ায় ২ যুবক নিহত ও ৩ যুবক আহত হয়েছেন। খবর পেয়ে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হয়েছে। ময়নাতদন্তের প্রস্তুতি চলছে।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: