সেপ্টেম্বর ২৪, ২০২১

ল্যাভেন্ডার মেকআপে হয়ে উঠুন সুন্দরী

১ min read

জবাবদিহি ডেস্ক : ল্যাভেন্ডার রংটার মধ্যেই যেন মিশে আছে একরাশ নরম স্বপ্ন আর স্নিগ্ধতা! ফলে কেউ যখন নিজের মেকআপের জন্য সেই ল্যাভেন্ডারকেই বেছে নেন, তাঁকে যে স্বপ্নসুন্দরীর মতোই দেখাবে, সেটাই স্বাভাবিক! ল্যাভেন্ডার আর ব্রাউন শেড মিশিয়ে চোখে এমন একটি মায়াময় স্মোকি লুক তৈরি করেন, যা একইসঙ্গে কোমল, স্নিগ্ধ অথচ দারুণ উজ্জ্বল!

মুখ পরিষ্কার করে টোনার আর ক্লেনজার লাগিয়ে নিন। ঠোঁটে লাগান লিপ বাম। মুখে ত্বকের ধরনের সঙ্গে মানানসই প্রাইমার লাগিয়ে বেস তৈরি করুন। মুখে আর গলায় হাইড্রেটিং ফাউন্ডেশন ফোঁটা ফোঁটা করে লাগিয়ে ব্লেন্ড করে দিন। আইব্রো পেনসিল দিয়ে ভুরু এঁকে স্পুলি দিয়ে ব্রাশ করে নিন। চিকবোন, কপালের দু’পাশ, ভুরুর হাড় আর নাকের উপরে লম্বালম্বি করে রুপোলি শেডের হাইলাইটার লাগান। চোখের উপরের পাতায় আর নিচের ল্যাশলাইন বরাবর প্রথমে একটা নরম ল্যাভেন্ডার শেডের আইশ্যাডো পরুন।

তারপর ব্রাউন শিমারি আইশ্যাডোর পরত বুলিয়ে দিন চোখের উপরের পাতার খাঁজে। নিচের পাতায় ওয়াটারলাইনের নিচেও ব্রাউন শ্যাডো লাগিয়ে নিন। আইশ্যাডোর দুটো শেড ভালো করে মিশিয়ে নিন এবং তারপর আর একবার ল্যাভেন্ডার আইশ্যাডো লাগান। তাতে রংটা উজ্জ্বল দেখাবে। চোখের উপরের আর নিচের পল্লবে হাত খুলে মাস্কারা পরুন। গালে পরুন গোলাপিরঙা ব্লাশ।

ঠোঁটে পরে নিন ক্রিম-বেসড ন্যুড লিপস্টিক। মেকআপ সেটিং স্প্রে দিয়ে সেট করে নিন আপনার লুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *