আগস্ট ৩, ২০২১

রৌমারীতে সেঁচ পাম্প স্থাপন

১ min read
রৌমারীতে সেঁচ পাম্প স্থাপন

রৌমারীতে সেঁচ পাম্প স্থাপন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় শৌলমারী ইউনিয়নের চেংটাপাড়া গ্রামের ৩০ একর জমির ফসল খরার হাত থেকে রক্ষার জন্য সৌরচালিত সেচ পাম্প স্থাপন করা হয়েছে।

শুষ্ক মৌসুমে পানি সেচেঁর অভাবে প্রতি বছর প্রায় ৩০ একর জমির ফসল নষ্ট হয়। পাশাপাশি কৃষকেরা চাষাবাদ করতে বিভিন্ন সমস্যার সম্মুখিন হয়। কৃষি কাজে সেঁচ সুবিধা প্রদান এবং কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে শৌলমারী ইউনিয়নের চেংটাপাড়া আশ্রয় কেন্দ্রের মোড়ে ৫০ জন পরিবারে ৩০ একর জমির চাষাবাদের সুবিধার্থে সৌরচালিত সেঁচ পাম্প স্থাপন করা হয়েছে।

উপজেলায় লোকাল গর্ভনমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেইনঞ্জ (লজিক) প্রকল্পের আওতায় ২০১৯-২০ ইং অর্থ বছরে ৯ লক্ষ ৩৭ হাজার ৭৭১ টাকা ব্যয় সেঁচের আওতায় কৃষকরা এ সুবিধা পাবে। বুধবার (১৭ ফ্রেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে এ সৌরচালিত সেঁচ পাম্প স্থাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন শৌলমারী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো, হাবিবুর রহমান হাবিল, ইউপি সদস্য আব্দুল কাইয়ুম, ময়নাল হক ও মমতাজ বেগম, ইউপি সচিব সিরাজুল ইসলাম, লজিক প্রকল্পের ইউনিয়ন কমিউনিটি মোবিলাইজেশন ফ্যাসিলেটর আনারুল ইসলাম ও আকতারুন্নাহারসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *