আগস্ট ৪, ২০২১

রাঙামাটি পৌরসভা নির্বাচনে বিএনপি’র ভরাডুবি

রাঙামাটি পৌরসভা নির্বাচনে বিএনপি’র ভরাডুবি

রাঙামাটি পৌরসভা নির্বাচনে বিএনপি’র ভরাডুবি

রাঙামাটি প্রতিনিধিঃ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হলেও রাঙামাটি পৌরসভা নির্বাচনে ৩১টি কেন্দ্রের একটিতেও জিততে পারেনি বিএনপি। ৩১টি কেন্দ্রের মধ্যে সর্বোচ্চ ৪১৪ ও সর্বনিম্ন ২৭ ভোট পেয়েছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী।

অথচ নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন সর্বোচ্চ ১১৪৮ ও সর্বনিম্ন ৩১৩ ভোট।রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন,অতীতে নেতিবাচক রাজনীতির কারণে বিএনপিকে আর বিশ্বাস করে না জনগণ। তাই বিএনপি প্রার্থীদের তেমন কেউ ভোট দেননি। জনগণ প্রত্যাখ্যান করায় পৌর নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠিত রাঙামাটি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে ২২ হাজার ৮০১ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন মো.আকবর হোসেন চৌধুরী।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬হাজার ৯৩৫টি ভোট। নির্বাচনের ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে,রাঙামাটি শহরের রিজার্ভ বাজার নিউ রাঙামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সর্বোচ্চ ৪১৪ ভোট পেয়েছেন বিএনপি প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন,নিজ এলাকার ভোটকেন্দ্রে পেয়েছেন ২২৭ ভোট।

এছাড়া জেলা বিএনপির কার্যালয়ের আশপাশের তিন কেন্দ্রের মধ্যে লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে বিএনপি প্রার্থী পেয়েছেন ১৬৩ ভোট,রাঙামাটি পৌরসভা কার্যালয়ে ২৫১ ভোট ও কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৭৮ ভোট। যেখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যথাক্রমে ৬৮৪,৫৭৯ ও ৭৭৭ ভোট পেয়েছেন।

নির্বাচনের দিন ভোটগ্রহণ শুরু থেকে শেষ পর্যন্ত ভোট কারচুপি কিংবা অনিয়মের কোনো অভিযোগ তোলেনি বিএনপি। বরং ভোট সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন বিএনপির শীর্ষ নেতারা। রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন,সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নয়টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৯১৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *