আগস্ট ৩, ২০২১

রাঙামাটিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা’র সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

১ min read
রাঙামাটিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা’র সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

রাঙামাটিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা’র সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার প্রধান পৃষ্টপোষক হাজি মো.মুছা মাতব্বর বলেছেন,১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার পর স্বাধীনতা বিরোধীরা বিএনপি-জামাতের নেতৃত্বে বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছিল।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের সমৃদ্ধ গৌরবের ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে অক্লান্তভাবে পরিশ্রম করে যাচ্ছে এবং তা অব্যাহত রয়েছে।

তিনি বলেন,নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরতে সারা বাংলাদেশে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা যে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখা আয়োজিত শিশু-কিশোরদের নিয়ে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতার ২য় দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার প্রধান পৃষ্টপোষক হাজি মো.মুছা মাতব্বর এসব কথা বলেন।

সোমবার রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.শাহ এমরান রোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতার ২য় দিনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান,রাঙামাটি জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো.রফিকুল মাওলা,রাঙামাটি জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম,কেন্দ্রীয় যুবলীগের প্রাক্তণ সহ-সম্পাদক মুজিবুর রহমান দীপু,রাঙামাটি জেলা আওয়ামী-যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল,রাঙামাটি জেলা যুবলীগের সহ-সভাপতি মো.আবু তৈয়ব, মো.ফজলুল করিম, যুগ্ম সম্পাদক সুজন বড়ুয়া,জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো.ফজলুল করিম, রাঙামাটি সদর থানা যুবলীগের সভাপতি মো.আবু মুছা,সাধারণ সম্পাদক নতুন কুমার ত্রিপুরা,রাঙামাটি জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বাপ্পা,রাঙামাটি শহর যুবলীগের সভাপতি মো.আবুল খায়ের রাফি,রাঙামাটি মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক শারমিন সোমা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে হাজী মো.মুছা মাতব্বর আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তুলতে হবে। সাংস্কৃতিক প্রতিযোগিতার ২য় দিন শিশু-কিশোরদের নিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় প্রায় ২শতাধিক শিশু-কিশোর অংশগ্রহন করে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জনকারীদের আগামী ১৭ মার্চ আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে বিকাল ৫টায় পুরস্কার বিতরণ করা হবে ।

১৭ ই মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে রাঙামাটি প্রেস ক্লাব হতে জেলা আওয়ামীলীগ কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালী,দলীয় কার্যালয়ে আলোচনাসভা,পুরস্কার বিতরণী অনুষ্ঠান,বৃক্ষ রোপণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি,রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা দীপংকর তালুকদার এমপি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *