Sat. Mar 28th, 2020

রাঙামাটিতে করোনা ভাইরাস জনসচেতনতায় নেমেছে একদল তরুন

1 min read
রাঙামাটিতে করোনা ভাইরাস জনসচেতনতায় নেমেছে একদল তরুন

রাঙামাটিতে করোনা ভাইরাস জনসচেতনতায় নেমেছে একদল তরুন

এম.নাজিম উদ্দিন, রাঙামাটি প্রতিনিধিঃ নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে রাঙামাটি জেলা শহরের জেল রোড কন্ট্রাকটর পাড়ার একদল তরুনদের উদ্যোগে এলাকার রাস্তা ও বাড়ীর আঙ্গিনায় ভাইরাস সংক্রমণ প্রতিরোধক জীবাণু নাশক ওষুধ স্প্রে মেশিন দ্বারা ছিটানো হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত শহরের জেল রোডস্থ কন্ট্রাকটর পাড়ার পুরো এলাকা জুড়ে এই সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত করা হয়।
এসময় হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে এলাকাবাসীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়। পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জন সচেতনতামূলক বার্তাগুলো প্রচার করা হয়।

এই কার্যক্রমে অংশগ্রহণ করেন,রাঙামাটি প্রেস ক্লাবের সহ-সভাপতি অলি আহমেদ, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ,গাজী টিভির রাঙামাটি জেলা প্রতিনিধি ও সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মিল্টন বাহাদুর,লিটন শীল,সাংবাদিক শেখ ইমতিয়াজ কামাল ইমন,সোনালী ব্যাংকের কর্মকর্তা তানিয়া ইলা,তরুন সংগঠক ঈশান দেওয়ান (বেনসন), জেকি তালুকদার, কোয়েল দাশ, বাধন দেওয়ান, মিঠুন চাকমা, জুন চাকমা, অজিত বাহাদুর (কেনি), প্রত্যয় চাকমা (শ্রেষ্ঠ), প্রজ্জ্বল চাকমা।

এসময় উদ্যেক্তারা বলেন,পাড়ায় বসবাসরত সাধারণ মানুষকে সচেতন ও করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে এই উদ্যোগ। এতে পাড়া আসা যাওয়া সাধারণ মানুষসহ পাড়ায় বসবাসরত মানুষরা করোনা ভাইরাস মোকাবিলায় কিছুটা হলেও সতর্ক হবে। আমাদের ন্যায় প্রতিটি এলাকা ও মহল্লায় তরুনরা এভাবে উদ্যোগ নিলে মানুষ আরো সচেতন ও সতর্ক হবে এবং এই মহামারি করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে পারবো। তাই যতদিন করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে পাড়ায় এই কার্যক্রম অব্যাহত থাকবে।