সেপ্টেম্বর ২৮, ২০২১

যোদ্ধারা সীমান্ত থেকে সরে না গেলে ফের পুরোদমে অভিযান: এরদোগান

(FILES) In this file photo taken on June 29, 2019, US President Donald Trump (R) and Turkish President Recep Tayyip Erdogan hold a bilateral meeting on the sidelines of the G20 Summit in Osaka. - Trump said on October 18, 2019, that Erdogan had assured him that he wants the "ceasefire" with Kurdish militants in northern Syria to work. Trump said he had spoken to Erdogan and "he very much wants the ceasefire, or pause, to work. "Likewise, the Kurds want it, and the ultimate solution, to happen," the US president tweeted. "There is good will on both sides & a really good chance for success," he said. (Photo by Brendan Smialowski / AFP)

নিউজ ডেস্ক : যদি কুর্দিশ যোদ্ধারা সীমান্ত থেকে সরে না গেলে ফের পুরোদমে অভিযান চালানোর ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, এরদোগান তাকে জানিয়েছেন যে অঞ্চলটিতে সামান্য স্নাইপার ও মর্টারের গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। যা অচিরেই কমে যাবে।

ট্রাম্পকে এক ফোনকলে এরদোগান বলেছেন, তিনি অধীর আগ্রহ নিয়েই অস্ত্রবিরতি কিংবা হামলা বন্ধ রাখতে চান।

তিনি বলেন, যুদ্ধ বন্ধের চুক্তি সত্ত্বেও তাদের যোদ্ধা, বেসামরিক বসতি ও হাসপাতালের মতো স্থাপনা লক্ষ্যবস্তু বানিয়ে বিমান ও গোলাবর্ষণের ঘটনা অব্যাহত রয়েছে।

ইস্তানবুলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরদোগান বলেন, যদি মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত প্রতিশ্রুতি রক্ষা করা হয়, তবে নিরাপদ অঞ্চলের ইস্যুটির মীমাংসা হয়ে যাবে। কিন্তু সেটা যদি ব্যর্থ হয়, তবে অভিযান শুরু হবে।

বৈরিতার অবসান মানেই হচ্ছে কোনো ধরনের যুদ্ধ ছাড়াই তুরস্কের ভূখণ্ডগত লক্ষ্য হাসিল হবে। কিন্তু কুর্দিস্থান যোদ্ধাদের বিরুদ্ধে তুরস্কের ছায়া বাহিনী অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *