জানুয়ারি ২০, ২০২১

যুব রাজনীতির সম্পৃক্ততার কারনে পথিকৃৎ শেখ মনি : রাসেল

যুব রাজনীতির সম্পৃক্ততার কারনে পথিকৃৎ শেখ মনি : রাসেল

যুব রাজনীতির সম্পৃক্ততার কারনে পথিকৃৎ শেখ মনি : রাসেল

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক আলহাজ কামরুল আহসান সরকার রাসেল বলেন, যুব রাজনীতির সম্পৃক্ততার কারনে যুব রাজনীতির পথিকৃৎ শেখ ফজলুল হক মনি। যুব রাজনীতির সঙ্গে লাখো যুবক যুক্ত থাকলেও শেখ মনির সম্পর্কে আমরা অনেক কিছুই জানি না।

মুক্তিযুদ্ধে গঠিত মুজিব বাহিনীর বিমান বাহিনী গঠনের মূল চিন্তাধারা ছিল যে মানুষটির তিনি হলেন শেখ মনি। আজ শুক্রবার বিকালে গাজীপুর মহানগর রথখোলা এলাকায় জয়দেব শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল হত দরিদ্রদের মাঝে রান্না করা খাবার এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আলহাজ কামরুল আহসান সরকার রাসেল।

রাসেল বলেন, ষাটের দশক থেকেই সামরিক শাসনবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছিলেন তিনি। এ জন্য ষাটের দশকের মাঝামাঝি সময়ে মুজিব বাহিনী গঠনের ধারণার উন্মেষ ঘটে। সেই নিউক্লিয়াসের প্রাণপুরুষ শেখ মনি।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন, গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক এসএম আলমগীর। এছাড়া আরও উপস্থিত ছিলেন, ইকবাল মাস্টার, আবুল কালাম আজাদ মালম, আব্দুল হালিম মন্ডল, বিল্লাল মোল্লা, নাহিদ মোড়ল, জুয়েল মন্ডল, মনির হোসেন সাগর, মনিরুজ্জামান মনির প্রমূখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *