সেপ্টেম্বর ২৪, ২০২১

যুবলীগ নেতাদের সঙ্গে বিকেলে বসছেন শেখ হাসিনা

১ min read

নিউজ ডেস্ক: যুবলীগের সপ্তম কংগ্রেসের বিষয় নিয়ে আজ বিকেলে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিতব্য ওই বৈঠকে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা অংশ নেবেন। তবে নানা অপকর্মে সমালোচনার মুখে থাকা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বৈঠকে থাকার অনুমতি পাননি।

বিভিন্ন সূত্রে জানা যায়, শেখ হাসিনার সঙ্গে বৈঠকে মূলত তিন বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। বিষয়গুলো হলো-ওমর ফারুক চৌধুরীর অনুপস্থিতিতে যুবলীগের সপ্তম কংগ্রেসে সভাপতিত্ব কে করবেন, যুবলীগের নেতৃত্ব নির্বাচনে বয়সসীমা বেঁধে দেওয়া হবে কি না, সম্মেলন প্রস্তুত কমিটিতে কাকে আহ্বায়ক করা হবে।

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যুবলীগের মূল অভিভাবক। তিনি আমাদের কংগ্রেসের সার্বিক বিষয়ে দিকনির্দেশনা দেবেন। তার সঙ্গে বৈঠকে আমাদের কংগ্রেস কিভাবে সম্পন্ন হবে সে বিষয়গুলো চূড়ান্ত হবে।’

সংগঠনের একাধিক সূত্র মতে, দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট যুবলীগকে করায়ত্ত করে রেখেছিল। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবার কংগ্রেসের সার্বিক বিষয়গুলো নিজে সরাসরি তত্ত্বাবধান করছেন। ফলে দীর্ঘদিনের ত্যাগী ও মেধাবী নেতারা আজকের বৈঠকের দিকে চেয়ে আছেন। এই বৈঠকেই যুবলীগের নেতা হওয়ার বয়সসীমা বেঁধে দেওয়ার সম্ভাবনা আছে। অনেক নেতাকর্মীই চান যুবলীগ নেতাদের বয়স ৫০ বছরের মধ্যে রাখা হোক। বর্তমান কমিটির বেশির ভাগ নেতার বয়স ৬০ থেকে ৭০ বছর হওয়ায় তরুণ প্রজন্মের চাওয়ার সঙ্গে খাপ খাইয়ে চলতে যুবলীগের সমস্যা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *