যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক খারাপ হচ্ছে: পুতিন


জবাবদিহি ডেস্ক : যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার সম্পর্ক দিন দিন খারাপ হচ্ছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার ওপর মার্কিন প্রশাসনের নিষেধাজ্ঞা আরোপের কারণে এ অবস্থা তৈরি হয়েছে বলে জানান তিনি। রাশিয়ার মির টিভিকে দেওয়া সাক্ষাৎকারে পুতিন এসব কথা বলেন।

তার এ সাক্ষাৎকার বৃহস্পতিবার সম্প্রচার হয়েছে। জাপানে অনুষ্ঠেয় শিল্পোন্নত দেশগুলোর সংগঠন জি-২০’র শীর্ষ সম্মেলনে আগে তিনি এ মন্তব্য করলেন। ওই সম্মলেন পুতিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে পারেন বলে মনে করা হচ্ছে।

পুতিন বলেন, “আমাদের সম্পর্ক নিচের দিকে যাচ্ছে; দিন দিন খারাপ হচ্ছে। আমার মতে- আমেরিকার বর্তমান প্রশাসন সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য কয়েক ডজন সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু আমরা সত্যিই আশা করি তারা সাধারণ জ্ঞানের পরিচয় দেবে।”

তিনি আরও বলেন, “আসন্ন জি-২০ সম্মেলন থেকে আমরিকাসহ সব মিত্রদেশ মিলে আমরা কিছু সিদ্ধান্ত নিতে পারি যা হবে বিশ্বের জন্য গঠনমূলক এবং অর্থনৈতিক সহযোগিতার জন্য স্থিতিশীল অবস্থা তৈরি করবে।”

এর একদিন আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি জাপানে অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনের সময় রুশ প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন। তবে রাশিয়া বলেছে, বিষয়টি এখনো নিশ্চিত নয়। তথ্যসূত্র: পার্সটুডে

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: