সেপ্টেম্বর ১৫, ২০২১

যাদের কষ্ট কেউ দেখে না, সেই সব লোকদের পাশে দাঁড়ালেন তামিম

নিউজ ডেস্ক : যারা পরিশ্রম করে ক্রিকেটার এবং মাঠকে খেলার উপযুক্ত করে তোলেন। কিন্তু মাস শেষে নামে মাত্র পারিশ্রমিক পান তাদের নিয়ে এতদিন কেউই মুখ খোলেননি। তাদের হয়ে কথা বলেছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার তামিম ইকবাল।সোমবার মিরপুরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটাররা বিভিন্ন দাবি তুলে ধরেন।

তামিম ইকবাল বলেন, আমরা শুধু ক্রিকেটারদের নিয়ে কথা বলছি না। আপনি যদি গ্রাউন্ডসম্যানদের কথা চিন্তা করেন। একজন গ্রাউন্ডসম্যান সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এক মাস পরিশ্রম করে মাত্র ৫ হাজার টাকা পারিশ্রমিক পায়। এটা খুবই নগণ্য।

এছাড়া দেশীয় কোচদের তেমন মূল্যায়ন করা হচ্ছে না। বিদেশি একজন কোচ যে পারিশ্রমিক পায় সেটা দেশের ২০জন কোচকেও দেয়া হচ্ছে না। এমনও হয়েছে, সম্প্রতি বাংলাদেশ বিদেশ ট্যুরে দেশীয় কোচের অধীনে খুব ভালো পারফর্ম করেছে। অথচ পরের ট্যুরে তাকে আর রাখা হয়নি। আমি কারো নাম উল্লেখ্য করতে চাই না।

প্রপেশনাল হিসেবে আম্পায়ারিংকে নিতে হলে ন্যায্য পারিশ্রমিক দিতে হবে। এছাড়া ফিজিও এবং ট্রেনার যারা আছেন তাদেরও যথাযথ সম্মানি দিতে হবে। এখই আমাদের সেরা সময় দেশীয় কোচিংস্টাফসহ অন্যান্যদের সম্মান জানানোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *