Sat. Mar 28th, 2020

মেহেরপুর লকডাউনের ২য় দিন অতিবাহিত

1 min read
মেহেরপুর লকডাউনের ২য় দিন অতিবাহিত

মেহেরপুর লকডাউনের ২য় দিন অতিবাহিত

সিরাজুদ্দোজা পাভেল মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর লকডাউনের ২য় দিন অতিবাহিত হতে চলেছে। শহর যেন মানুষ শূন্য হয়ে পড়েছে। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশ‌ও করোনার ভয়াল থাবায় জনজীবন স্থবির হয়ে পড়েছে।

এ খবর লেখা পর্যন্ত করোনায় নতুন আক্রান্ত ৫ জন, মোট আক্রান্ত ৪৪ জন, সুস্থ ১১জন, মারা গেছে ৫জন। শহরজুড়ে কিছুসংখ্যক ইজিবাইক, রিকশা চালক ছাড়া রাস্তায় কর্মজীবী মানুষের দেখা মিলেছে না। করোনার ভয়াল থাবা থেকে মানুষকে রক্ষা করতে এবং জনসমাগম বন্ধে প্রশাসনিক তৎপরতা জোরদার করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন দায়িত্বে যুক্ত করা হয়েছে সেনাবাহিনী। জেলা শহরসহ সর্বত্র ব্যবসা-বানিজ্য, দোকানপাট সব বন্ধ হয়ে গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে জরুরী পন্যসমুহের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান দ্বিতীয় দিনের মতো বন্ধ দেখা গেছে।

স্বাধীনতা দিবসে শুধুমাত্র শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ এবং সরকারি কার্যালয়গুলিতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এদিকে জেলার বিভিন্ন বাজারে জেলা প্রশাসন সার্বিক মনিটরিং কার্যক্রম অব্যাহত রেখেছে। জেলা প্রশাসন গণ বিজ্ঞপ্তি দিয়েছে অপ্রয়োজনে কেউ যেন বাড়ীর বাইরে না থাকে এবং নূন্যতম তিন ফুট সামাজিক দুরত্ব বজায় রাখার অনুরোধ জানানো হয়েছে। মেহেরপুর থেকে কোন দুরপাল্লার গণপরিবহন চলতে দেখা যায়নি। আভ্যন্তরীন রুটেও কোন বাস চলেনি। শহর ও পার্শবর্তী এলাকায় কিছু পরিমান ব্যাটারি চালিত ইজিবাইক ও রিকশা চলতে দেখা গেছে।