আগস্ট ৫, ২০২১

মুজিব বর্ষে ২ লাখ যুবককে বিনা জামানতে ঋন দেয়া হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

১ min read
মুজিব বর্ষে ২ লাখ যুবককে বিনা জামানতে ঋন দেয়া হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মুজিব বর্ষে ২ লাখ যুবককে বিনা জামানতে ঋন দেয়া হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি বলেছেন মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশের ২ লাখ যুবককে ৫ লাখ টাকা করে বিনা জামানতে ঋণ দেয়া হবে। ইতোমধ্যে ২ লাখ ৪৭ হাজার যুবককে ঋণ দেয়া হয়েছে। ৬২ লাখ যুবককে প্রশিক্ষন দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবকদেরকে সর্বোচ্চ ২লাখ টাকা করে ঋন দেয়ার নিয়ম করেছেন। তিনি রোববার সকাল ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা পরিষদের সহযোগিতায় জেলা প্রশাসকের আ¤্রকাননে আয়োজিত যুব উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, পদ্মাসেতু হলে যেকোন জেলার চেয়ে উন্নত জেলা হবে শরীয়তপুর। যেটা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন শরীয়তপুরে যুবকমপ্লেক্স করা হবে, ৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম করা হবে।ইনডোর স্টেডিয়াম করা হবে। জিবনেশিয়াম স্টেডিয়াম করা হবে।

এ সব কাজের জন্য শরীয়তপুরকে অগ্রাধিকার দেয়া হবে।

জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের এমপি বাংলাদেশ আওয়ামীলীগের কার্যকরী সদস্য ইকবাল হোসেন অপু ,শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মোঃ আখতার হোসেন,মহপরিচালক আজহারুল ইসলাম খান,শরীয়তপুর পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান ,শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে,শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন,জেলা পনিরষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দিদারুল ইসলাম। সভাপরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন কৃষি প্রধান শরীয়তপুরের উৎপাদিত পণ্য সংরক্ষনের জন্য মুজিব বর্ষে এগ্রো প্রসেসিং প্লান ও মাছের জন্য প্রসেসিং প্লান করবো। এ জেলাকে এ প্লানে অগ্রাধিকার দেয়া হবে।এ ছাড়া বাংলাদেশের ৪০টি জেলায় বেকারত্ব দুরীকরনের জন্য সরকারী ভাবে ৪০ হাজার যানবাহন চালু করা হবে।

এ জন্য দক্ষ চালক তৈরী করতে যুবকদেরকে প্রশিক্ষন দেয়া হবে। এত শরীয়তপুর জেলাকে অর্ন্তভ’ক্ত করা হয়েছে।সম্মেলন উপলক্ষে আম্রকাননে যুব উদ্যোক্তাদের নিয়ে ৩০টি স্টল স্থাপন করা হয়েছে। এর পরে প্রতিমন্ত্রী শরীয়তপুর স্টেডিয়ামের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *