জুলাই ২৮, ২০২১

মিয়ানমারে সামরিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ; আটক প্রায় ৫০০

১ min read
মিয়ানমারে সামরিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ; আটক প্রায় ৫০০

মিয়ানমারে সামরিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ; আটক প্রায় ৫০০

নিউজ ডেস্ক: মিয়ানমারে চলছে সামরিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ-আন্দোলন। অং সান সূচি কে গ্রেফতার করার পর থেকেই উত্তাল দেশটির রাজপথ। আর এই বিক্ষোভে অংশ নিতে উৎসাহিত করার অভিযোগে মিয়ানমারে ছয় সেলিব্রেটির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এছাড়া ইতোমধ্যে ৫০০ জনের কাছাকাছি মানুষকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, চলতি মাসে সেনাবাহিনীর অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভ করায় দেশটির সরকারি অফিসগুলো অচল হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকালের দিকে দেশটির ইয়াঙ্গুনে প্রধান বিশ্ববিদ্যালয়ের সামনে একটি ব্যস্ত মোড় থেকে কয়েকজন বিক্ষোভকারীকে চলে যেতে বলে পুলিশ। পরে তারা অন্যান্য শিক্ষার্থীদের সাথে নিয়ে শহরের বিভিন্ন অংশে জড়ো হয়।

এর আগে বুধবার (১৭ ফেব্রুয়ারি) দেশটির দ্বিতীয় বৃহৎ শহর মান্দালয়ে রেলওয়ে কর্মীদের সঙ্গে সংঘাতে প্রকাশ্যে গুলি করতে দেখা গেছে নিরাপত্তা বাহিনীকে। দেশটিতে বিক্ষোভের অংশ হিসেবে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছিলেন রেলকর্মীরা। এছাড়া চলচ্চিত্র পরিচালক, অভিনেতা ও সংগীতশিল্পীসহ ছয় সেলিব্রেটির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জরি করেছে সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *