আগস্ট ৫, ২০২১

মাদারীপুরে বিদায়ী পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময়

মাদারীপুরে বিদায়ী পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময়

মাদারীপুরে বিদায়ী পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময়

কে এম রাশেদ কামাল, মাদারীপুর : মাদারীপুর জেলায় কর্মরত সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন মাদারীপুরের বিদায়ী পুলিশ সুপার জনাব মাহবুব হাসান।

সোমবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় এর আয়োজন করা হয়। ‌ এতে অতিরিক্ত পুলিশ সুপারগন সহ পুলিশের অন্যান্য সদস্যগণ ও উপস্থিত ছিলেন। ‌ মতবিনিময় সভায় জেলার প্রায় সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

জেলার আইনশৃঙ্খলা রক্ষার বিভিন্ন বিষয়ে আলোচনা ছাড়াও প্রধান আলোচ্য বিষয় ছিল পুলিশ সুপার মহোদয়ের হৃদয়ের বিষয়টি। করোনাকালীন সময়ে মাদারীপুরের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে জনাব মাহবুব হাসান এর সুযোগ্য নেতৃত্বে পুলিশ বাহিনী যে অক্লান্ত শ্রম দিয়েছে সে বিষয়টি আলোচনা করেন সাংবাদিকগন।

মাদারীপুর জেলায় এ পর্যন্ত যতজন পুলিশ সুপার এসেছেন তার মধ্যে তিনি একজন সৎ এবং দক্ষ পুলিশ সুপার হিসেবে তার পুলিশ বিভাগকে ঢেলে সাজিয়েছেন। ‌ পুলিশের সকল বিভাগের দুর্নীতি মুক্ত করা, পুলিশকে মাদকমুক্ত ও মাদক সংশ্লিষ্টতা মুক্ত করা, মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দেওয়া সহ সাধারণ জনগণকে হয়রানিমুক্ত পুলিশি সেবা প্রতিষ্ঠা করেছেন তিনি।

তার বিদায়ী এ মতবিনিময় সভায় পুলিশ সদস্য এবং সাংবাদিকদের মধ্যে এক আবেগঘন শূন্যতার পরিস্থিতির তৈরি হয়। সাংবাদিকদের অনেকেই কথা বলতে গিয়ে অকপটে স্বীকার করে নেন করোনাকালীন সময়ে পুলিশ সুপার মহোদয়ের সাহসী ভূমিকার কথা।

অনেকেই প্রাণ খুলে দোয়া করেন এই মহানায়কের জন্য। অনেক মিডিয়াকর্মী তাকেই একজন সাংবাদিক বান্ধব পুলিশ সুপার হিসেবে উল্লেখ করেন। পুলিশ সুপার তার বিদায়ী বক্তব্য তার সফলতা গুলোকে তার পুলিশ বিভাগের যৌথ প্রচেষ্টা এবং সাংবাদিকদের সহযোগিতা বলেই ব্যক্ত করেন।

উল্লেখ্য, জনাব মাহবুব হাসানকে সম্প্রতি মাদারীপুর জেলা থেকে খুলনা জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। ‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *