আগস্ট ৩, ২০২১

ভীষণ মিস করি আপনাকে : শাকিব খান

১ min read
ভীষণ মিস করি আপনাকে : শাকিব খান

ভীষণ মিস করি আপনাকে : শাকিব খান

ঢালিউড সুপারস্টার মান্না নায়ক চলে যাওয়ার ১৩ বছর পূর্ণ হল আজ (১৭ ফেব্রুয়ারি)। ২০০৮ সালের এ দিনে তিনি মাত্র ৪৪ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মান্নার মৃত্যুবার্ষীকিতে তাকে স্মরণ করেছেন লাখ লাখ ভক্ত ও তার সহকর্মীরা। এই দিনে মান্নাকে স্মরণ করছেন বর্তমান সময়ের বাংলা সিনেমার কিং শাকিব খান।

বুধবার বিকেলে মান্নার প্রয়াণ দিবসে তার সাথে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনন্টাগ্রামে পোস্ট দিয়েছেন শাকিব খান।

সেখানে শাকিব লিখেছেন, ‘আপনি ছিলেন আনপ্যারালাল। আপনার কাজগুলোতে আলাদা স্বকীয়তা ছিল। ভীষণ মিস করি আপনাকে। ১৩ তম মৃত্যুবার্ষিকীতে আপনার রুহের মাগফিরাত কামনা করি। প্রিয় মান্না ভাই, যেখানেই থাকুন শান্তিতে থাকুন…।’

কাজী হায়াৎ পরিচালিত মান্নার অভিনীত প্রথম সিনেমা ‘পাগলী’। ১৯৮৪ সালে এটি নির্মাণ করেন। মুক্তির দিক থেকে মান্নার প্রথম সিনেমা ‘তওবা’। আজহারুল ইসলাম খানের পরিচালনায় এ সিনেমাটি মুক্তি পায় ১৯৮৪ সালে। একক নায়ক হিসেবে মান্নার প্রথম সিনেমা ‘কাশেম মালার প্রেম’। মোস্তফা আনোয়ার পরিচালিত এ সিনেমাটি মুক্তি পায় ১৯৯১ সালে। মুক্তির পর সিনেমাটি সুপার হিট হলে আর পিছনে ফিরে তাকাতে হয়নি মান্নাকে।

কাজের স্বীকৃতি হিসেবে মান্না পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, মেরিল-প্রথম আরো পুরস্কার, বাচসাস পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *