সেপ্টেম্বর ২৮, ২০২১

ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ

১ min read

নিউজ ডেস্ক :বাংলাদেশের জাতীয় লিগের ২১তম আসরের প্রথম রাউন্ডে ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মাহমুদউল্লাহ জাতীয় দলের এ তারকা ক্রিকেটার ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে চট্টগ্রামের বিপক্ষে বল হাতে দুই ইনিংসে শিকার করেন ৬ উইকেট এবং ব্যাটে সংগ্রহ করে ৬৩ রান।
এই অলরাউন্ড নৈপূণ্যের ম্যাচটি ড্রয়ে মীমাংসা হয়।এই ড্র হওয়া ম্যাচে সেরার পুরস্কার জেতেন ঢাকা মহানগরে খেলা রিয়াদ।
ঢাকা মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে তাসামুল হক ও সাদেকুর রহমানের জোড়া ফিফটিতে ২৯০ রান করে চট্টগ্রাম বিভাগ। দলের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন তাসামুল। ৫১ রান করেন সাদেকুল। ঢাকা মহানগরের হয়ে আরাফাত সানি শিকার করেন ৬ উইকেট। এ ছাড়া ৩ উইকেট শিকার করেন রিয়াদ।
ম্যাচে ব্যাট করতে নেমে জাভিদ হোসাইন, মাহমুদউল্লাহ এবং শামসুর রহমান শুভর ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৩৫৪ রান করে ঢাকা মহানগর। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন জাভিদ। ৮৩ রান করেন শহিদু্ল ইসলাম। এ ছাড়া ৬৩ ও ৫৫ রান করেন মাহমুদউল্লাহ ও শামসুর রহমান।৬৪ রানে পিছিয়ে থেকে রোববার চতুর্থ ও শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২২৭ রান করে চট্টগ্রাম বিভাগ।
মাহমুদউল্লাহর শিকারে পরিণত হওয়ার আগে ৩০ রান করেন তামিম ইকবাল। দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করতেই ফের মাহমুদউল্লাহ রিয়াদের শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন দেশসেরা ওপেনার তামিম।
চট্টগ্রামের হয়ে ৬১, ৫৭ ও ৫৩ রান করে করেন মাসুম খান, পিনাক ঘোষ ও তাসামুল হক। আগের ইনিংসে ৩ উইকেট শিকার করা রিয়াদ দ্বিতীয় ইনিংসেও ৩ উইকেট শিকার করেন।ব্যাট করার একবার সুযোগ পেয়ে ৬৩ রান আর দুই ইনিংসে বল করে ৬ উইকেট শিকার করে ড্র ম্যাচে সেরার পুরস্কার জেতেন রিয়াদ।
খেলার সংক্ষিপ্ত স্কোর
চট্টগ্রাম বিভাগ এর ১ম ইনিংস: ২৯০ (তাসামুল ৯০, সাদিকুর ৫১, পিনাক ৩২, তামিম ৩০; আরাফাত সানি ৬/৮৭, রিয়াদ ৩/৫৫)।
ঢাকা মেট্রো এর ১ম ইনিংস: ৩৫৪ (জাবিদ ৮৫, শহীদুল ৮৩ রিয়াদ ৬৩, শামসুর ৫৫; আফ্রিদি ৩/১০৩)।
চট্টগ্রাম বিভাগ এর ২য় ইনিংস: ২২৭/৫ (মাসুম ৬১*, পিনাক ৫৭, তাসামুল ৫৩, তামিম ৪৬; রিয়াদ ৩/২৫-৩)।
ফল: ড্র
খেলায় ম্যাচ সেরা হন:মাহমুদউল্লাহ রিয়াদ ঢাকা মেট্টো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *