সেপ্টেম্বর ১৯, ২০২১

বেলজিয়ামে রেফ্রিজারেটর থেকে বের হলো ১২ জীবিত মানুষ!

১ min read

নিউজ ডেস্ক: এবার রেফ্রিজারেটর থেকে ফল ও শাকসবজি নয়, বের হলো জ্যান্ত মানুষ! তাও আবার গুনে গুনে ১২ জন। ঘটনাটি ইউরোপের দেশ বেলজিয়ামের। এটি আশ্চর্যের বলে মনে হলেও বেলজিয়ামে এ ধরনের ঘটনা হরহামেশাই ঘটে।

বেলজিয়াম পুলিশের এক মুখপাত্রের বরাতে লন্ডনভিত্তিক আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের কাছে অ্যান্তের্প শহরের একটি রাস্তায় রেফ্রিজারেটর থেকে ১২ বিদেশি পুরুষ নাগরিককে উদ্ধার করা হয়েছে।

রেফ্রিজারেটর থেকে উদ্ধার ১২ জনের সবাই অভিবাসী। এদের মধ্যে ১১ জনই সিরিয়ার নাগরিক এবং বাকি একজন সুদানের নাগরিক।

বেলজিয়ামকে রুট হিসেবে ব্যবহার করে এসব অভিবাসী ব্রিটেনে ঢোকার চেষ্টায় এভাবে রেফ্রিজারেটরে লুকিয়েছিল বলে ধারণা ব্রাসেলস পুলিশের।

অভিবাসী ও মানবপাচারকারীরা ব্রিটেনে যাওয়ার জন্য বেলজিয়ামকে রুট হিসেবে ব্যবহার করে এমন সব পন্থা নিয়ে থাকে।

ঘটনার বিবৃতি দিয়ে রয়টার্সকে বেলজিয়াম পুলিশ জানিয়েছে, রেফ্রিজারেটর ট্রাকটি যখন চালক চালাচ্ছিলেন, তখন তার সন্দেহ হয়। তিনি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। তার কথায় পুলিশ ট্রাকটির ভেতরে তল্লাশি করে দেখেন- সেখানে ১২ অভিবাসী লুকিয়ে আছে।

ওই অভিবাসীরা কীভাবে ওই ট্রাকের ভেতর ঢুকল তা জানেন না বলে দাবি করেন ওই ট্রাকচালক।

বেলজিয়ামে এমন ঘটনা প্রায়ই ঘটে থাকে বলে দেশটির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে।

গত সপ্তাহে একই রকম ঘটনায় দুটি ট্রাক থেকে ২০ অভিবাসীকে উদ্ধার করে বেলজিয়াম পুলিশ। তারা সবাই জীবিত ছিল এবং এভাবে গোপনে ইংল্যান্ডের দিকে যাচ্ছিল। গত সপ্তাহে পূর্ব লন্ডনেও ঘটেছে একই রকম ঘটনা। একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিহত ৩৯ অভিবাসীর মধ্যে আটজন নারী এবং ৩১ জন পুরুষ এবং তাদের বেশিরভাগই ভিয়েতনামের নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *