জুলাই ৩১, ২০২১

বেপরোয়া মোটরসাইকেল ৫ জনের করুণ মৃত্যু

১ min read

জবাবদিহি ডেস্ক : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মাইল ফলকের সঙ্গে ধাক্কা লেগে ৩ যুবকের মৃত্যু, চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় পলিটেকনিক ইনস্টিটিউটের দুই শিক্ষার্থী, ময়মনসিংহে বাস চাপায় মোটরসাইকেলের দুই আরোহী , গোপালগঞ্জের ট্রাক উল্টে চালকসহ ২, খাগড়াছড়িতে চাঁদের গাড়ি উল্টে, কুড়িগ্রামের ট্রাকের ধাক্কায় অটো রিক্সা চালক , রাজধানীতে মাইক্রোবাসের ধাক্কায় এক পরিচ্ছন্নতা কর্মী নিহত হয়েছে। দৈনিক জবাবদিহির প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের মাইল ফলকের সঙ্গে ধাক্কা লেগে ৩ যুবকের মৃত্যু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার রাজাহার ইউনিয়নে রিরাট-পানিতলা সড়কের একডালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার দাড়িদহ সোবানপুর গ্রামের মোজাফ্ফর আলীর ছেলে সুমন (১৯), দাড়িদহ কুপা গ্রামের শাজাহান আলীর ছেলে আব্দুল্লাহ্ (১৮) ও একই গ্রামের শরিফুল ইসলামের ছেলে সাকিব (১৭)।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান জানান, দ্রুত গতিতে মোটরসাইকেল চালিয়ে ওই ৩ যুবক রাজাহার ইউনিয়নের পানিতলা বাজার থেকে রাজাবিরাট যাচ্ছিলেন। তারা একডালা এলাকায় পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের মাইলফলকের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই সুমন ও সাকিব নিহত হন। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা আব্দুল্লাহ্কে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়ার পথেই তিনিও মারা যান।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী পলিটেকনিক ইনস্টিটিউটের দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে সদর উপজেলার রেহাইচর এলাকায় মহানন্দা সেতুর ওপর এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মিলকি গ্রামের সেরাজুল ইসলামের ছেলে মিনারুল ইসলাম (২০) ও গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাবরাসুদ গ্রামের সেলিম রেজার ছেলে মোস্তাফিজুর রহমান (২০)। তারা চাঁপইনবাগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন।

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় বাস চাপায় ভাড়ায় চালিত মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। বৃহস্পতিবার বিকাল সোয়া ৪টার দিকে উপজেলার সিডস্টোর বাজার এতিম খানার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার বাসিল গ্রামের হাজী মো. নুরুল ইসলামের ছেলে হামিদ কারী (৫০) এবং মেহেরাবাড়ী গ্রামের ফজলুল হকের ছেলে জাকির হোসেন (২০)।

ভরাডোবা হাইওয়ে ফাঁড়ির ওসি জহির উদ্দিন বলেন, বিকালে উপজেলার সিডস্টোর বাজার এতিমখানার সামনে ইউটার্ন নেওয়ার সময় ঢাকাগামী একটি বাসের চাপায় ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহী মারা যান।

ঘাতক বাসটিকে আটক করা গেলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে উপার্জনের জন্য বাইকটি কিছু দিন আগে নিহত জাকিরে বড় ভাই তাকে কিনে দিয়েছিলেন। নিহতদের লাশ উদ্ধার করে ফাঁড়িতে রাখা হয়েছে।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুরে পাথর বোঝাই ট্রাক উল্টে চালকসহ দু’জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার ভোরে ঢাকা-বরিশাল মহাসড়কের টেকেরহাট বন্দর সংলগ্ন মুকসুদপুর উপজেলার চরপ্রসন্নদী ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-কুষ্টিয়া জেলার ফুকসা এলাকার মুছা মৃধার ছেলে ট্রাকচালক সজীব মৃধা (২৩) ও ঝিনাইদহ জেলার মধুপুর উপজেলার চাপরাইন এলাকার ওমর ফারুকের ছেলে ট্রাকের শ্রমিক শাহিন (২৫)।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে চরপ্রসন্নদী ব্রিজের কাছে বরিশালগামী পাথর বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ সময় চালক সজীব ঘটনাস্থলেই মারা যান।

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে চাঁদের গাড়ি (জিপ) উল্টে দু’জন নিহত ও তিনজন আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হয়েছে।

গত বুধবার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে জেলা সদরের ভাইবোনছড়া এলাকার দুর্গম আমলাই হাদুকপাড়া গ্রামে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন— হরেন্দ্র ত্রিপুরা ও গনেশ্বর ত্রিপুরা। তাদের বাড়ি আমলাই হাদুকপাড়া গ্রামে।

ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা বলেন, ‘হতাহতরা খাগড়াছড়ি হাটবাজারে বিক্রির জন্য গাছ রেখে চাঁদের গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে আমলাই হাদুকপাড়া পৌঁছালে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। তখন ঘটনাস্থলেই হরেন্দ্র ত্রিপুরা ও গনেশ্বর ত্রিপুরার মৃত্যু হয়। এছাড়া, দেব ত্রিপুরা, রহেন ত্রিপুরা, চয়ন ত্রিপুরা আহত হন। আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ’

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় ট্রাকের ধাক্কায় রাসেল মিয়া (১৫) নামের ব্যাটারীচালিত অটো রিক্সা চালক নিহত হয়েছেন। নিহত অটো রিক্সা চালক উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের মুকুল মিয়ার ছেলে।

বৃহস্পতিবার দুপুরে ব্যাটারীচালিত অটো নিয়ে উপজেলার জয়মনিরহাট বাজার থেকে যাওয়ার পথে দেওয়ানের খামার কবরস্থানের কাছে এই দুর্ঘটনা ঘটে। জানা যায়, রাসেল বৃহস্পতিবার দুপুরে অটো রিক্সা নিয়ে উপজেলার জয়মনিরহাট বাজার থেকে দেওয়ানের খামার কবরস্থানের কাছে আসলে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক অটো রিক্সাকে ধাক্কা দেয়। ট্রাকের ধাক্কায় অটো রিক্সাটি উল্টে ঘটনাস্থলেই নিহত হয় চালক রাসেল।

ঢাকা: রাজধানীর কাকরাইলে মাইক্রোবাসের ধাক্কায় নবী হোসেন (৪৫) নামে সিটি করপোরেশনের এক পরিচ্ছন্নতা কর্মী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার দিনগত রাত ১টার দিকে গাড়ির ধাক্কায় আহত হন নবী হোসেন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নবী হোসেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কোনাঘাট বাজার এলাকার মো. জাহের মিয়ার ছেলে। তিনি বেইলি রোডের ছয়তলা কোয়ার্টারে থাকতেন।

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে আসার পথে অটোরিকশা খাদে পড়ে নুর আলম (২৫) নামে এক জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও তিন জন।

গত বুধবার রাত ১১টার দিকে বকশীগঞ্জ—খঞ্চেপাড়া সড়কের কাটাখালি ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তবে আহতের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

স্থানীয়দের বরাত দিয়ে কাকিলাকুরা ইউনিয়নের চেয়ারম্যান হামিদুল্লাহ তালুকদার বাংলানিউজকে জানান, চার জন যাত্রী ব্যাটারিচালিত একটি অটোরিকশায় করে খঞ্চেপাড়া থেকে বকশীগঞ্জ আসছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *