জুলাই ৩১, ২০২১

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে কুমিল্লায় ক্যাবের মানববন্ধন

১ min read
বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে কুমিল্লায় ক্যাবের মানববন্ধন

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে কুমিল্লায় ক্যাবের মানববন্ধন

শাকিল মোল্লা, কুমিল্লা : ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব কুমিল্লা জেলা কমিটির উদ্যোগে মুজিব বর্ষের শপথ করি, প্লাষ্টিক দূষণ রোধ করি” শীর্ষক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ক্যাব কুমিল্লা জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি জহিরুল হক দুলাল।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ক্যাব কুমিল্লা জেলা কমিটির সাধারন সম্পাদক মো: মাহবুব মোর্শেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী কুমিল্লা জেলা শাখার সভাপতি নাগমা মোর্শেদ, ক্যাব কুমিল্লা জেলা কমিটির তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক শাকিল মোল্লা, কোষাধ্যক্ষ জামাল উদ্দিন দামাল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জাফর আলী, নির্বাহী সদস্য এন, কে রিপন, আজাদ সরকার লিটন, কাজী মাহতাব, এপেক্সিয়ান আব্বাস উদ্দিন, নাসিমা আক্তার, সালমা ইসলাম নুপুর, জেবুন নেছা, ইতি আক্তার, সেলিনা আক্তার এবং ক্যাব লাকসাম উপজেলা কমিটির সভাপতি কাজী মাসউদ আলম।

সমাবেশে বক্তাগন যেসব দাবী জানান সেগুলো হলো প্লাষ্টিক দূষণ রোধে জনসচেতনতা সৃষ্টি ও কার্যকর ব্যবস্থা গ্রহণ, যে কোনো অজুহাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও জীবন রক্ষাকারী ঔষধের দাম বৃদ্ধি করা বন্ধ করুন, নকল, ভেজাল, মানহীন পন্য ও খাদ্যদ্রব্য উৎপাদন ও সরবরাহ বন্ধ করুন, হোটেল, রেস্তোরাঁয় দিনের খাবার দিনেই শেষ করুন, আজকের ব্যবহৃত তেল আজকেই শেষ করুন, একই তেল দিনের পর দিন ব্যবহার বন্ধ করুন, কনফেকশনারী ও বেকারী শিল্পে উৎপাদিত খাদ্যদ্রব্যে ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার বন্ধ করুন, ফলমূল, মাছ, মাংস ও শাক সবজিতে ফরমালিনসহ ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার বন্ধ করুন, পণ্যের পরিমাণ ও পরিমাপে ক্রেতা ঠকানো বন্ধ করুন, বাড়িওয়ালাগন ভাড়াটিয়া অধিকার সংরক্ষণ করুন, যানবাহনে ভাড়া নিয়ে সে¦চ্ছাচারিতা বন্ধ করুন।

সমাবেশে সঞ্চালনা করেন ক্যাব কুমিল্লা জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নাজনীন আক্তার তপা। অনুষ্ঠান আয়োজনে সার্বিক তত্ত¡াবধানে ছিলেন ক্যাব কুমিল্লা জেলা কমিটির নির্বাহী সদস্য সালমা আক্তার চৈতি এবং নাহিদা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *