আগস্ট ২, ২০২১

বাগাতিপাড়ায় মুকুলে আম গাছ কেটে সাবাড়, আটক ৬

বাগাতিপাড়ায় মুকুলে আম গাছ কেটে সাবাড়, আটক ৬

বাগাতিপাড়ায় মুকুলে আম গাছ কেটে সাবাড়, আটক ৬

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় পাঁচুড়িয়া গ্রামে প্রকাশ্যে শতাধিক গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। সোমবার দিবাগত রাতে এ ঘটনায় মামলার পর ৬ জনকে আটক করেছে পুলিশ। পরদিন মঙ্গলবার আটকদের জেল হাজতে পাঠানো হয়েছে।

অভিযোগকারি মফিজুর রহমান জানান, পাঁচুড়িয়া গ্রামে প্রকাশ্যে দিনের বেলায় ১৫৯ শতাংশ জমির মকুলে ভরা ১০০ টি আমগাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা। গত রোববার তারা এ ঘটনা ঘটায়। গত ১৫ বছর আগে মফিজুর রহমানের পিতা হাবিবুর রহমান পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমিতে এই আমের বাগানটি করেন বলে দাবি করেন তিনি। ওই গাছের অধিকাংশ গাছেই এসেছিল মকুল।

তিনি জানান, তার বাবা বিগত ৬০ বছর ধরে ওই জমি ভোগ দখলে রেখেছেন। কিন্তু ঘটনার দিন বাগানের গাছ কেটে ফেলার কথা জানতে পেের দ্রুত বাগানে ছুটে গিয়ে দেখেন প্রায় শতাধিক গাছ কেটে ফেলা হয়েছে। বিষয়টি জানতে চাওয়ায় তাকে মারধোরও করে প্রতিপক্ষরা।এঘটনায় মঙ্গলবার ১২ জনকে অভিযুক্ত করে থানায় মামলা করেছেন।

তবে এবিষয়ে অভিযুক্তদের না পাওয়ায় এবং গ্রেপ্তারকৃতদের সাথে কথা বলতে না পারায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বাগাতিপাড়ার মডেল থানার ইন্সপেক্টর তদন্ত এস.এস. আবু সাদাত বলেন, বাগানটি আমি নিজে পরিদর্শন করেছি। সেখানে আম ও মেহগনিসহ বেশ কিছু কাটা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা হয়েছে। এরি মধ্যে ৬ জন কে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। বাঁকিদেরও গ্রেপ্তারের চেষ্টা অব্যহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *