জানুয়ারি ২০, ২০২১

বাংলাদেশি ডাক্তারদের টেলি স্বাস্থ্য সেবা চালু করলো অস্ট্রেলিয়ায়

বাংলাদেশি ডাক্তারদের টেলি স্বাস্থ্য সেবা চালু করলো অস্ট্রেলিয়ায়

বাংলাদেশি ডাক্তারদের টেলি স্বাস্থ্য সেবা চালু করলো অস্ট্রেলিয়ায়

অনলাইন ডেস্ক: হেলথ অব লাভড ওয়ানস অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে বিনামূল্যে টেলিফোনে স্বাস্থ্য সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে। পৃথিবীর অন্যতম শীর্ষ জনস্বাস্থ্য ব্যবস্থাপনার ভিত্তিতে গড়ে উঠা অস্ট্রেলিয়ান হাসপাতাল, ক্লিনিক, ইমারজেন্সি ইউনিটের তিনজন মেধাবি বাংলাদেশি চিকিৎসকদের উদ্যোগে গঠিত অলাভজনক প্রতিষ্ঠান এটি।

এর পরিচালনা পর্ষদ অতি সম্প্রতি সিডনিতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে জানায়, অস্ট্রেলিয়ায় স্থায়ী ও অস্থায়ীভাবে বসবাসরত যে কোন প্রাপ্তবয়স্ক বাংলাদেশি টেলিফোন ও ইন্টারনেটের মাধ্যমে তাদের দেশে বসবাসরত প্রিয়জনদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ নিতে পারবেন।

প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক ডা. শেখ হায়দার তপু বলেন, সেবা নিতে আগ্রহী অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের তাদের ‘নাম ও বিস্তারিত যোগাযোগের ঠিকানা’ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করতে হবে।
তারপর রোগীর ফোন নম্বরসহ অনলাইনে তাদের পছন্দ মতো সময়ে বুকিং দিতে হবে। আমাদের একজন চিকিৎসক নির্দিষ্ট তারিখ ও সময়ে রোগীর সাথে টেলিফোনে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও পরামর্শ প্রদান করবেন।

ডা. শেখ হায়দার তপু, ডা. ফয়যুর রেজা ইমন, ডা. ইফতেখার হোসেন পাভেল ও ডা. মাহফুজ আশরাফসহ হেলথ অব লাভড ওয়ানস (হোলো) নামের এই টেলিহেলথ সেবার সাথে যুক্ত আছেন আরও ডজনখানেক বিশেষজ্ঞ চিকিৎসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *