জুলাই ২৭, ২০২১

ফেনীর রাজাঝির দীঘির পাড়ে অবৈধ দোকান উচ্ছেদ

ফেনীর রাজাঝির দীঘির পাড়ে অবৈধ দোকান উচ্ছেদ

ফেনীর রাজাঝির দীঘির পাড়ে অবৈধ দোকান উচ্ছেদ

ফেনী প্রতিনিধি : ফেনী শহরের রাজাঝির দীঘির তিন তীরের অবৈধভাবে গড়ে উঠা তিন শতাধিক অবৈধ টংদোকান উচ্ছেদে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার বিকেল ৪টা থেকে শুরু হয় এই উচ্ছেদ অভিযান। ফেনী সদর উপজেলা ভূমি কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ ভূঞা এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এন আবদুল্লাহ আল্ মামুনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এর আগে গত দু’দিন ধরে ফেনী পৌরসভা কর্তৃপক্ষের মাধ্যমে সেখান থেকে দোকান সরিয়ে নিতে মাইকিং করা হলেও তাতে কর্নপাত করেনি দোকানীরা। তবে দোকানদারদের দাবী নির্ধারিত সময়ের একদিন আগেই আজ হঠাৎই এই অভিযানে বিপাকে তারা।

গত দুই বছর আগেও এমন অভিযান চললেও কিছু দিনপরই আবারও বসে এসব দোকান। ফলে কোটি টাকা ব্যয়ে দিঘীর পাড় জুড়ে ওয়াকওয়েসহ সৌন্দর্যবর্ধনের সুবিধা থেকে সাধারণ মানুষকে বঞ্চিত হতে হয়েছে।

দোকানদার সিরাজুল ইসলাম বলেন, আরো একদিন সময় বাকি থাকতেই প্রশাসন আমাদেরকে উচ্ছেদ করে ফেলে।এতে আমিসহ অন্যরা বিকল্প কর্মের ব্যবস্থা না করে উচ্ছেদে ক্ষোভ প্রকাশ করে।
তবে জেলা প্রশাসনের দাবী এবার আর সে সুযোগ দেয়া হবে না এসব অবৈধ দোকান মালিকদের।

ফেনী সদর উপজেলা ভূমি কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ ভূঞা বলেন, অনুচ্ছেদ সামরিক নয় স্থায়ীভাবে উচ্ছেদ করা হয়েছে আগামীতে আর কাউকে সুযোগ দেয়া হবে না এক্ষেত্রে জেলা প্রশাসন ফেনী পৌরসভা এবং জনপ্রতিনিধিরাও একমত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *