আগস্ট ৩, ২০২১

ফেনীর বাখরাবাদ এরিয়া কার্যালয়ে গণবদলী

১ min read
ফেনীর বাখরাবাদ এরিয়া কার্যালয়ে গণবদলী

ফেনীর বাখরাবাদ এরিয়া কার্যালয়ে গণবদলী

ফেনী প্রতিনিধি : ফেনীতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের এরিয়া কার্যালয়ে এক ব্যবস্থাপক সহ ৮ জনকে প্রত্যাহার (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে।দীর্ঘদিনের কলংক মুচতে তাদের বদলি আদেশ দেয়া হয়েছে।

রবিবার বাখরাবাদের প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপনা পরিচালক (ডিজিএম) বিমল চন্দ্র দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার ৮ জনকে প্রধান কার্যালয় সহ বিভিন্ন জেলায় বদলী করা হয়।

এরা হলেন- ব্যবস্থাপক (রাজস্ব) আবুল বসর ভূঞা, সহকারী প্রকৌশলী নুর করিম, সহকারি ব্যবস্থাপক (কারিগরী) শাহাদাত হোসেন ও সৈয়দ আমান, বিক্রয় সহকারী জামাল উদ্দিন, টেকনেশিয়ান নুরুল আলম, রেকর্ড কিপার কামরুল হাসেম মজুমদার, পরিচ্ছন্নকর্মী গগন লাল।

প্রত্যাহার হওয়া ও এসব পদে পদায়ন হওয়া কর্মকর্তা-কর্মচারীরা গতকাল নতুন কর্মস্থলে যোগদান করেছেন। এর আগে গিয়াস উদ্দিন নামে এক টেকনেশিয়ানের দূর্নীতির প্রমাণ মেলায় তাকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

বাখরাবাদ সূত্র জানায়, এটি নিয়মিত বদলির একটি অংশ। তবে আলাদা‌ আলাদা করে বদলি না করে একসাথে বদলি আদেশ দেয়ায় বড় রকমের বদলি মনে হচ্ছে।

একটি সূত্র জানায়, ব্যবস্থাপক আবুল বসর ভূঞা সহ কতিপয় কর্মকর্তা-কর্মচারীর অনিয়ম গ্রাহকদের মুখে মুখে। প্রত্যাহার হওয়ার পরও তাদের কয়েকজন ফের ফেনী ফিরতে তদবীর শুরু করেছেন।

প্রসঙ্গত; গত ক’বছর ধরে কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে ফেনীতে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত হয় সরকারের গুরুত্বপূর্ণ এ প্রতিষ্ঠানটি। জেলাজুড়ে যত্রতত্র অনুমোদনহীন সংযোগ, ভুয়া বিল বই তৈরি করে গ্রাহকদের কাছ থেকে বিল আদায় এমনকি হাজার হাজার ফুট লাইন বসিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ায় সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *