সেপ্টেম্বর ২৪, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ইউরোপের বিশিষ্ট ব্যবসায়ী কাজী এনায়েত উল্লাহ ইনু

১ min read

নিউজ ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ইউরোপের বিশিষ্ট ব্যবসায়ী, ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন আয়েবার মহাসচিব এবং ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের সভাপতি কাজী এনায়েত উল্লাহ ইনু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির দ্বিপাক্ষিক বৈঠকে বাংলাদেশ ও নেপালের মধ্যে ব্যবসা-বাণিজ্য জোরদারের অংশ হিসেবে প্রিফারেন্সিয়াল ট্রেড এগ্রিমেন্ট দ্রুত সই করার ওপর গুরুত্বারোপ করায় প্রধানমন্ত্রীকে বাংলাদেশি বংশদ্ভূত ও ফরাসি নাগরিক এ শুভেচ্ছা জানান।

তিনি অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও নেপালের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির ব্যাপারে নেপালি প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির সঙ্গে সমঝোতার পরিপ্রেক্ষিতে আমরা অত্যন্ত আনন্দিত। এরফলে আমাদের বিনিয়োগ আরও প্রসারিত হবে।

তিনি জানান, বাংলাদেশি নাগরিক হিসেবে গর্ব করি বাংলাদেশি হয়ে ফরাসি প্রসাধনী প্রস্তুতকারী প্রতিষ্ঠান দি হার্মোনিস্টের একজন কর্ণধার হয়েও নেপালের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশকে তুলে ধরি। সেই সুবাদে নেপালের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী কাঠমুন্ডুতে বিশেষ সুবিধার পরিপ্রেক্ষিতে ফ্রাগেন্স উৎপাদনের কার্যক্রমের ব্যাপারে আলোচনা অব্যাহত রেখেছেন।

এরই মধ্যে ফরাসি সিইও অর্গানাইজেশন মেডেফের এক্সিকিউটিভ সদস্য হিসেবে কাজী এনায়েত উল্লাহ ৪০ সদস্য বিশিষ্ট ফরাসি বাণিজ্যিক প্রতিনিধি দলের সদস্য হিসেবে ওয়াশিংটন ডিসির ওয়ার্ল্ড ব্যাংক, আই এম এফ এবং ইন্টার আমেরিকান ডেভেলপমেন্ট পরিদর্শন করেন।

একইসঙ্গে তিনি মনে করেন হার্মোনিস্ট যেখানে রয়েছে সেখানে লাল সবুজের পতাকা জড়িয়ে আছে। উল্লেখ্য, কাজী ইনু একজন ব্যবসায়ী হওয়া সত্ত্বেও সর্ববৃহৎ সামাজিক সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবা মহাসচিব হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের দাবি আদায় ও সমস্যা নিয়ে ইউরোপের বিভিন্ন দেশের উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছেন। তার বিভিন্ন প্রতিষ্ঠানে কয়েকশ বাংলাদেশি কর্ম করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *