সেপ্টেম্বর ১৮, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যত বেশি সফল হবেন, ততই ষড়যন্ত্র হবে এবং তিনিই একমাত্র টার্গেট: নাসিম

১ min read

নিউজ ডেস্ক : মোহাম্মদ নাসিম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যত বেশি সফল হবেন, ততই ষড়যন্ত্র হবে এবং তিনিই একমাত্র টার্গেট।’ দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্ব’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাসিম বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু সরকার যত বেশি সফল হয়েছিল, ততই ষড়যন্ত্রের শিকার হয়েছিল। সমগ্র জাতিকে তিনি ঐক্যবদ্ধ করেছিলেন বাকশালের মাধ্যমে। বঙ্গবন্ধুর অত্যন্ত বিশ্বস্ত সহচর জাতীয় চার নেতাকেও সে সময় হত্যা করা হয়েছিল। এক সময় খুনিদের টার্গেট ছিল জাতির পিতা বঙ্গবন্ধু, আজকে শেখ হাসিনাই তাদের একমাত্র টার্গেট। তাই উৎফুল্ল হওয়ার কিছু নাই, আমাদের সবাইকে সাবধান থাকতে হবে।

নুসরাত হত্যাকাণ্ডের রায়ের কথা উল্লেখ করে তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ডের ছয় মাসের মধ্যে বিচার হয়েছে। সমগ্র দেশবাসী সন্তুষ্ট প্রকাশ করেছে এ রায়ে। আর বিএনপির ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ রায়েও নাকি খুঁত আছে। টেলিভিশনের টকশোতেও দেখলাম কিছু বুদ্ধিজীবী এ রায়ের বিপক্ষে কথা বলছেন। কোনো কিছুতেই তাদের সন্তুষ্টি নেই। তারা চেয়েছিল এ রায় যেন বিলম্বিত হয়। নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির বর্তমানে এ অবস্থা। বিএনপির অবস্থা আরও খারাপ হবে।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে নাসিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লড়াই-সংগ্রামের ফলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু মহাত্মা গান্ধী, আব্রাহাম লিংকন, মাও সেতুংয়ের মতো বিশ্বকে আলোকিত করেছিল তার মহান নেতৃত্ব। বঙ্গবন্ধুকে আমরা দুঃখজনকভাবে হারালেও তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু মানেই হচ্ছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *