আগস্ট ১, ২০২১

প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করছে বিকেএসপি

প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করছে বিকেএসপি

প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করছে বিকেএসপি

স্পোর্টস ডেস্ক: করোনাকালীন নীরবতা কাটিয়ে দিনাজপুর বিকেএসপিতে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকেই বিকেএসপির সবুজ চত্বর ছিল খুদে খেলোয়াড় ও অভিভাবকদের পদচারনায় মুখর।

দীর্ঘ অপেক্ষার পর প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করতে শুরু হয়েছে বিকেএসপির দুই দিনব্যাপী ভর্তি কার্যক্রম। মেধাবী খেলোয়াড়দের খুঁজে বের করতে এ উদ্যোগ জানালেন বিকেএসপির শীর্ষ কর্মকতা।

সকাল থেকেই দিনাজপুর বিকেএসপির মাঠে উপস্থিত হতে থাকে প্রত্যন্ত অঞ্চলের খুদে খেলোয়াড়রা। ফুটবল, ক্রিকেট, আর্চারি, অ্যাথলেটিক্স, হকি, সাঁতারসহ ১৭ ইভেন্টে শুরু হয়েছে ভর্তি কার্যক্রম। সবার লক্ষ্য বিকেএসপিতে জায়গা করে নেয়ার। এই বাছাই কার্যক্রমে সহজেই অংশ নিতে পারায় খুশী খেলোয়াড়রা। সবার চোখে মুখে স্বপ্ন জাতীয় দলের হয়ে খেলার।

সন্তানরা এমন সুযোগ পাওয়ায় অভিভাবকরাও খুশি। ভর্তি কার্যক্রমে অংশ নেওয়া অনেকেই প্রতিভাবান। তাই আশাবাদী কোচরাও।

বিকেএসপির কর্মকর্তারা জানান, শুধু জেলা নয়, উপজেলা পর্যায়ের খেলোয়াড়রাও সহজেই এ বাছাই কার্যক্রমে অংশ নিয়েছে। এতে ব্যাপক সাড়া পড়েছে।

বিএকএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশিদুল হাসান জানান, ভর্তি কার্যক্রমে গ্রামাঞ্চলের গরিব মেধাবী খেলোয়াড়দের সুযোগ দিতেই এই উদ্যোগ।

দিনাজপুরে এই বাছাই কার্যক্রমে প্রথম দিনে ক্রিকেট, ফুটবলসহ মোট ১৭টি ইভেন্টে রংপুর বিভাগের ৮টি জেলার ১ হাজার খেলোয়াড় ভর্তি কার্যক্রমে নিবন্ধনের মাধ্যমে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *