পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেপ্তার


জবাবদিহি ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতি বিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। অর্থপাচার মামলায় তাকে গ্রেপ্তার করা হলো।

আজ (সোমবার) ইসলামাবাদে জারদারির বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় জারদারির ছেলে বিলওয়াল ভুট্টো ও মেয়ে আসিফা ভুট্টো উপস্থিত ছিলেন। এ সময় কয়েকশো নেতাকর্মী জারদারিকে বহন করা গাড়ি ঘিরে স্লোগান দেয়।

সংবাদমাধ্যম এপি এক প্রতিবেদনে জানিয়েছে, গ্রেপ্তারের কয়েক ঘণ্টা আগে জারদারি ও তার বোন ফারইয়াল তালপুরের জামিনের মেয়াদ বাড়ানোর অনুরোধ বাতিল করে ইসলামাবাদ হাইকোর্ট।

হাইকোর্টের এই পদক্ষেপের পর আসিফ আলি জারদারি ও তার বোনকে গ্রেপ্তারের পথ সহজ হয়ে যায়। যদিও জারদারির বোন ফারইয়াল তালপুরকে গ্রেপ্তার করেনি দুর্নীতি-বিরোধী সংস্থাটি। এজন্য তারা কোনও ব্যাখ্যাও দেয়নি।

আসিফ আলী জারদারি বর্তমানে পাকিস্তান সংসদের নিম্নকক্ষের একজন আইন প্রণেতা। তার বোনও রাজনীতির সঙ্গে জড়িত যার বিরুদ্ধে কয়েক ডজন ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট থাকার অভিযোগ উঠেছে। এর আগে গত সোমবার কঠোর নিরাপত্তার মধ্যে এই দুজন এক শুনানিতে অংশ নেয়।

0 30

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের সংবাদ শিরোনাম :
%d bloggers like this: