সেপ্টেম্বর ১৯, ২০২১

পরিবহন মালিক সমিতিকে তাদের দায়িত্ব পালন করতে হবে, বললেন ইলিয়াস কাঞ্চন

নিউজ ডেস্ক: আসলে পরিবহন মালিক সমিতিকে তাদের দায়িত্ব পালন করতে হবে বলে মন্তব্য করেছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত এক র‌্যালি শেষে তিনি এ মন্তব্য করেন। ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে র‌্যালি শুরু হয় এবং মানিক মিয়া সড়ক প্রদক্ষিণ করে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় গিয়ে শেষ হয়।

ইলিয়াস কাঞ্চন বলেন, পরিবহন মালিক সমিতিকে তাদের দায়িত্ব পালন করতে হবে। পরিবহন শ্রমিক সমিতিকে তাদের দায়িত্ব নিতে হবে।

তিনি বলেন, ‘সড়কে আমাদের সবাইকে সচেতনভাবে চলতে হবে। সবাইকে বুঝতে হবে সড়ক কোনো আনন্দের জায়গা নয়। ৬০ কিলোমিটার গতিবেগে একটি গাড়ি চলা মানে একসঙ্গে ২০টি বন্দুক চলার সমান ভয়াবহ।’

সড়ককে নিরাপদ করতে সকলের করণীয় প্রসঙ্গে নিরাপদ সড়ক আন্দোলনের এই নেতা বলেন, ‘আমাদের সবাইকে সড়কে অত্যন্ত সচেতনভাবে চলতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি আমাদের সবাইকে সচেতন হতে হবে। তবেই আমাদের সড়ক নিরাপদ হবে।’

র‌্যালিতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ, হাইওয়ে পুলিশ, নিরাপদ সড়ক চাই আন্দোলন, বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *