সেপ্টেম্বর ১৮, ২০২১

নিজেদের সহকর্মীকে গুলি করে মারলেন রুশ সেনা

নিউজ ডেস্ক: এবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির একটি সামরিক ঘাঁটিতে এক সেনা তার সহকর্মী অপর আট সেনাকে গুলি করে হত্যা করেছেন। আরও দুজন তার গুলিতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। শুক্রবার এই ঘটনা ঘটে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, শুক্রবার দেশটির বরফাচ্ছাদিত এলাকা হিসেবে পরিচিত সাইবেরিয়ার বৈকাল হ্রদ অঞ্চলের গোর্নি নামক শহরে এ ঘটনা ঘটে। এলাকাটি প্রতিবেশী মঙ্গোলিয়ার সীমান্ত থেকে মাত্র ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত।

মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, ঘাতক ওই সৈন্য তার সামরিক দায়িত্ব সংক্রান্ত একটি ব্যক্তিগত বিবাদের জেরে আচমকা ক্ষিপ্ত হয়ে গুলি করা শুরু করলে ঘটনাস্থলেই আট সেনা নিহত হয়। তবে আহত বাকি দুজন গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে যান।

রাশিয়ার সহকারী প্রতিরক্ষা মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনের জন্য সেখানে রওয়ানা হয়েছেন। দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, তিনি সেখানে গিয়ে ঘটনার তদন্ত স্বচক্ষে দেখে আসবেন এবং পুরো ঘটনাটা আসলে কেন ঘটেছে তা খতিয়ে দেখবেন।

রাশিয়ার সামরিক বাহিনীতে সহকর্মীবে গুলি করে হত্যাসহ অন্যান্য সহিংসতার ঘটনার উত্থান ১৯৯০ এর দশকে। ২০০০ সালে দিকে তা ভয়াবহ আকার ধারণ করে। তবে সাম্প্রতিক বছরগুলোতে এরকম ঘটনা খুব কমই দেখা গেছে রুশ সশস্ত্র বাহিনীতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *