জুলাই ২৭, ২০২১

নিউজিল্যান্ড সফর সামনে রেখে বৃহস্পতিবারের মধ্যে দল ঘোষণা, নিতে হবে টিকা

১ min read
নিউজিল্যান্ড সফর সামনে রেখে বৃহস্পতিবারের মধ্যে দল ঘোষণা, নিতে হবে টিকা

নিউজিল্যান্ড সফর সামনে রেখে বৃহস্পতিবারের মধ্যে দল ঘোষণা, নিতে হবে টিকা

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড সফর সামনে রেখে বৃহস্পতিবারের মধ্যে দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এই সফরে সমান তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের দল তৈরি করেছে বোর্ড। এদিকে, নিউজিল্যান্ড সফরের আগে ক্রিকেটারদের করোনা ভ্যাকসিন নেয়া বাধ্যতামূলক বলে জানিয়েছেন প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্ষত এখনো শুকোয়নি। হারের জ্বালায় জ্বলছে এখনো দল। ক্রিকেটার থেকে কোচিং স্টাফ নির্বাচক থেকে বোর্ড কর্তা। সবাই সমালোচনায় হচ্ছেন বিদ্ধ। ক্যারিবিয়ান সাগরে হাবুডাবু খাওয়ার পর এবার প্রস্তুতি তাসমান সাগরে।

মিশন নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। সমালোচনায় বিদ্ধ নান্নু বাশাররা। ২০ সদস্যের দলও করেছেন চূড়ান্ত। দলের তালিকা বিসিবি বস নাজমুল হাসানের টেবিলে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা।

বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, কাল দল ঘোষণা করা হবে। দল তৈরি করা হয়েছে। দূরত্বের ব্যাপারটি মাথায় রেখে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য ২০ সদস্যের দল দেয়া হবে।

ব্যাকআপ ওপেনার থাকতেও সৌম্যকে দলে নেয়া। কিংবা সবচেয়ে আলোচিত ব্যাটিং পজিশনে পর্যাবেক্ষণ। নিউজিল্যান্ড সফরে কি থাকবে এই ধারা?

নান্নু জানালেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওয়ানডে খেলা ক্রিকেটাররাই থাকবে নিউজিল্যান্ড সফরের দলে। খুব একটা পরিবর্তন আসবে। তবে, টি-টোয়েন্টি স্প্যাশালিস্ট কিছু ক্রিকেটার ডাক পাবেন।

কোভিডের কারণে এক বছরের বেশি সময় পর বিদেশ সফরে যাবে বাংলাদেশ। ভাইরাস থেকে বাঁচতে বিসিবি সভাপতি নিয়েছেন ভ্যাকসিন। এবার ক্রিকেটারদের নিউজিল্যান্ড সফরে ভ্যাকসিন নেয়াটা এক রকম বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। আভাস মিললো নির্বাহী প্রধানের কথায়।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বললেন, আমাদের দেশের ভ্যাকসিনের সাথে অন্য দেশের ভ্যাকসিনের মিল নাও থাকতে পারে। আর আমাদের ভ্যাকসিন সবচেয়ে সেভ (নিরাপদ)। তাই নিউজিল্যান্ড যাওয়ার আগে ক্রিকেটারদের ভ্যাকসিন নেয়া জরুরি।

সব কিছু ঠিক থাকলে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্যোশে উড়াল দেবে বাংলাদেশ ক্রিকেট দল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *