আগস্ট ১, ২০২১

দেশ ও জনগণের কল্যাণে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান আইজিপির

১ min read
দেশ ও জনগণের কল্যাণে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান আইজিপির

দেশ ও জনগণের কল্যাণে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান আইজিপির

প্রশিক্ষণলব্ধ জ্ঞান, মেধা, দক্ষতাকে কাজে লাগিয়ে দেশ ও জনগণের কল্যাণে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে প্যারেড অব অনার-২০২১ এ অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর ‘সোনার বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে জনগণের সঙ্গে মানবিক আচরণের মাধ্যমে প্রতিটি পুলিশ সদস্যকে মানবিক পুলিশে পরিণত হতে হবে।

প্যারেডে ৬টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। প্রশিক্ষণ সম্পন্নকারী ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচের ৫৬ জন শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার (এএসপি) প্যারেডে অংশ নেয়।

আইজিপি নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। আপনাদেরকে এমনভাবে উন্নত দেশের পুলিশের নেতৃত্ব দিতে হবে, যাতে চাকরি শেষে একটি উন্নত দেশের আধুনিক পুলিশ সদস্য হিসেবে আত্মতৃ‌প্তি নিয়ে গর্বের সঙ্গে বাড়ি ফিরে যেতে পারেন।

পুলিশের প্রশিক্ষণ আরও প্রায়োগিক ও যুগোপযোগী করার লক্ষ্যে ‘হোম অব পুলিশ’ খ্যাত বাংলাদেশ পুলিশ একাডেমিকে ন্যাশনাল পুলিশ একাডেমি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এর উন্নয়ন ও আধুনিকায়নে দৃঢ় প্রতিজ্ঞ বলেন আইজিপি।

এই করোন মহামারীর সময়ে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ ত্যাগ ও মানবিক ভূমিকার কথা উল্লেখ করে আইজিপি বলেন, করোনা মোকাবিলায় দেশ ও জনগণের সেবায় পুলিশের ৮৫ জন গর্বিত সদস্য জীবন উৎসর্গ করেছেন, আক্রান্ত হয়েছেন প্রায় ১৯ সহস্রাধিক পুলিশ সদস্য। অতীত ও সাম্প্রতিক আত্মত্যাগে বলিয়ান হয়ে প্রতিটি পুলিশ সদস্যকে দেশ ও জনগণের সেবায় এগিয়ে যেতে হবার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *