সেপ্টেম্বর ২৪, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারজন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

১ min read

নিউজ ডেস্ক : বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল থেকে অস্ত্রসহ আটক হওয়া ছাত্রলীগের সাবেক দুই নেতাসহ চারজনকে এবার বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। এর আগে তাদের হল থেকে বহিষ্কার করা হয়েছিল।ঢাবির প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী এ তথ্য জানান।

বহিষ্কৃতরা হলেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-ক্রীড়া সম্পাদক হাসিবুর রহমান তুষার, দর্শন বিভাগের ছাত্র ও ঢাবি শাখা ছাত্রলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক আবু বকর আলিফ, পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ইফতেখার ইসলাম তুষার এবং বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ইমরান হোসেন ওরফে ইমরান ফরহাদ ইমু।চার শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- সে বিষয়ে চিঠি দেয়া হয়েছে। সাতদিনের মধ্যে চিঠির জবাব দিতে বলা হয়েছে।

গত ৮ অক্টোবর রাতে মুহসীন হলের ১২১ নম্বর রুম থেকে অস্ত্রসহ ছাত্রলীগের ওই দুই নেতা তুষার ও আলিফকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্রলীগের ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে নিয়ে মাথায় অস্ত্র ঠেকিয়ে তাকে হত্যার হুমকি দেন তুষার ও আলিফ।

পরে মুহসীন হলের ১২১ নম্বর কক্ষটি সিলগালা করা হয়। যেখানে তুষার ও আলিফ থাকতেন। তাদের শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

তুষার ও আলিফ ছাড়া বহিষ্কৃত অপর দুই শিক্ষার্থীর বিষয়ে ঢাবি প্রক্টর জানান, ইফতেখার ও ইমরান ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। তারা পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *