আগস্ট ৫, ২০২১

ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে নিজেকে আত্মনির্ভর করতে চান তারা

ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে নিজেকে আত্মনির্ভর করতে চান তারা

ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে নিজেকে আত্মনির্ভর করতে চান তারা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার পৌর এলাকাসহ ইউনিয় থেকে বাছাইকৃত ২০ জন বেকার ড্রাইভিং প্রশিক্ষনের জন্য ডাক পায়। তারা মাসব্যাপী হাতে কলমে কালীগঞ্জ সরকারী শ্রমিক কলেজ মাঠে প্রশিক্ষণে অংশ নেনয়।

জানা গেছে, উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায় গ্রামীন যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ড্রাইভিং প্রশিক্ষন শুরু হয়। কালীগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে গ্রামীন যুবকদের এ ড্রাইভিং প্রশিক্ষন বাস্তবায়ন করেন উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর।

রোববার (১৪ মার্চ) বিকেলে প্রশিক্ষণপ্রাপ্ত স্থানীয় ২০ জন যুবককে জাইকা’র অর্থায়নে ৩ হাজার ৫শ টাকা করে প্রশিক্ষণ ভাতা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

এ সময় অনুষ্ঠানে আগত প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মেহের আফরোজ চুমকি এমপি জিজ্ঞেস করেন ‘‘তোমরা প্রশিক্ষন তো পেলে, এই প্রশিক্ষণ নিয়ে এবার কি করতে চাও’’?

উত্তরে সবাই বলেন, ‘‘ আমরা নিজেদের আত্মনির্ভর করতে চাই’’ তাদের কথায় তালি দিয়ে প্রধান অতিথি বলেন, ‘‘সবাইকে ধন্যবাদ এমন চিন্তার জন্য। তবে প্রয়োজনে সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর তোমাদের পাশে আছে। যুব উন্নয়ন থেকে কম সুদে ঋণের ব্যবস্থা করা হয় বলেও জানান তিনি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জহির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা কৃষি কর্তকর্মা ফারজানা তাসলিম, সমাজসেবা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, সমববায় কর্মকর্তা মির্জা ফারজানা জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার সমন্বয়কারী জেসমিন বেগম প্রমুখ।

পরে যুব উন্নয়ন অধিদপ্তর কালীগঞ্জ উপজেলা শাখা কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত ১০ জন প্রশিক্ষণার্থীকে বিভিন্ন হারে ৭ লক্ষ ৪০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *