আগস্ট ৫, ২০২১

জোরপূর্বক সম্পত্তি আদায়ে ইউপি চেয়ারম্যান জুয়েল বরখাস্ত

১ min read
জোরপূর্বক সম্পত্তি আদায়ে ইউপি চেয়ারম্যান জুয়েল বরখাস্ত

জোরপূর্বক সম্পত্তি আদায়ে ইউপি চেয়ারম্যান জুয়েল বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জোরপূর্বক সম্পত্তি আদায়ের মামলায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েলকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

একই সঙ্গে দাইপুকুরিয়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য ১নং প্যানেল চেয়ারম্যান জিয়াউর রহমানকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ১০ ফেব্রুয়ারী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপনের স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে জানা গেছে- উপজেলার বারিক বাজারের হেরাজউদ্দিনের ছেলে আসামুদ্দিনের উপর বল প্রয়োগ করে সম্পত্তি আদায়ের জন্য জোরপূর্বক ব্যাংকের চেকের ৫টি পাতায় ও কয়েকটি নন-জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগে শিবগঞ্জ থানায় দায়েরকৃত সিআর মামলা নম্বর ৩৮২/২০২০ তারিখ ০৩-০১-২০২০ চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে- জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ বর্ণিত ইউপি চেয়ারম্যান ও সদস্যের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণে সুপারিশ করেন।

প্রেক্ষিতে গত ফেব্রুয়ারী চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েল ও ৫নং ওয়ার্ড সদস্য ১নং প্যানেল চেয়ারম্যান জিয়াউর রহমানকে অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপস্থি বিবেচনায় ওই দুজনকে সিও পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো। এর আগে মামলাটি আদালত আমলে নিয়ে জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দেন। তদন্তে ঘটনার সত্যতা পায় জেলা গোয়েন্দা পুলিশ।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েলের সঙ্গে মুঠোফোনে একাধিকবার চেষ্টার করেও তার বক্তব্য পাওয়া যায়নি। তবে ইউপি চেয়ারম্যান ও প্যানেল-১ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি। উল্লেখ, জোরপূর্বক সম্পত্তি আদায়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতারের বিষয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *