আগস্ট ৫, ২০২১

জামালপুরে ৪জনের যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুরে ৪জনের যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুরে ৪জনের যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের বকশীগঞ্জে জুয়ার আসরে আক্কাস আলী (৪৫) নামে এক মুদি দোকানিকে শ্বাসরোধ করে হত্যার দায়ে ৪জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছেন জেলা ও দায়রা জজ আদালত। মামলায় অপর ৫ আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

সোমবার দুপুরে জামালপুরের সিনিয়র দায়রা জজ মো.জুলফিকার আলী খানের আদালত এ রায় দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত ৪আসামীর মধ্যে বকশীগঞ্জের উত্তর মাঝপাড় গ্রামের মৃত সালাম মিস্ত্রির ছেলে হানিফ মিস্ত্রি (৪৫), সীমারপাড় গ্রামের বাচ্চু সেখের ছেলে মো. ফরিদ (৩৫), আব্দুল লতিফের ছেলে ফরিদ মিয়া (৪০) ও মৃত হাসেন আলীর ছেলে আহাদ আলী (৩৫) রয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৬ সালের ২৯ এপ্রিল রাত ১১টায় বাজারে যাবার কথা বলে বাড়ি থেকে বের হন আক্কাস আলী। সেই রাতে কুটির ঘাট এলাকার হানিফ মিস্ত্রির বাড়ির আঙিনায় জুয়ার আসরে তিনি রাতভর জুয়া খেলেন। আসরে টাকা নিয়ে জুয়াড়িদের সঙ্গে আক্কাস আলীর বাকবিতণ্ডা হলে তাকে শ্বাসরোধ করে হত্যার পর ধান খেতে লাশ ফেলে দেয়া হয়।

এ ঘটনায় নিহতের ছেলে সাইফুল ইসলাম (১৭) বাদী হয়ে ৯জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় ১৭জন সাক্ষী করা হয়। মামলার ১৭জন স্বাক্ষীর মধ্যে ১৪ জন আদালতে সাক্ষ্য দেন। এ মামলায় রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন আইনজীবী নির্মল কান্তি ভদ্র।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *