সেপ্টেম্বর ১৮, ২০২১

ছাত্রলীগ থেকে সরে যাওয়ার কারণ জানালেন ভিপি নুর

১ min read

নিউজ ডেস্ক :কেন্দ্রীয় ছাত্র সংসদের ডাকসুর সহসভাপতি ভিপি নুরুল হক নুর বলেছেন,আমি বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে ছাত্রলীগ করতাম। আমি যখন বুঝতে পারলাম ছাত্রলীগের মধ্যে থেকে সাধারণ ছাত্রদের স্বার্থের বিপক্ষে কাজ করতে হয় তখন আমি ছাত্রলীগ থেকে সরে গেয়েছি। আমাকে কেউ ছাত্রলীগ থেকে বহিষ্কার করে দেয়নি। ছাত্রলীগের যে সন্ত্রাসী রূপ সেটা সারাদেশ ও জাতি দেখেছে, বিশ্ব দেখেছে।

দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে গণপদযাত্রা শেষ করার পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন।বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট ছাত্র আবরার হত্যাকারীদের বিচারের প্রতিবাদ চেয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ডাকসু ভিপি আরো বলেন,ছাত্রলীগ একটি শোকর‌্যালি করেছে। কিন্তু এটি তো তাদের জন্যে কার্যক্রম নয়। আমি বলব, প্রধানমন্ত্রী বলে দিক যে আর কোনো সাধারণ শিক্ষার্থী ছাত্রলীগের নির্যাতনের শিকার হবে না।

ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি নিয়ে নিজের প্রতিক্রিয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এই যুগ্ম-আহ্বায়ক বলেন

বুয়েটে যদি ছাত্ররাজনীতি নিষিদ্ধ হয় তাহলে সারা বাংলাদেশে স্বৈরতন্ত্র কায়েম হবে। নিরাপদ সড়কের আন্দোলন, কোটা সংস্কার আন্দোলন, আজ আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে আন্দোলন রাজনীতি সচেতন শিক্ষার্থীদের আন্দোলন। রাজনীতি যদি বন্ধ করে দেওয়া তাহলে সেটি আমাদের জন্য ভয়ংকর পরিণতি ডেকে নিয়ে আসবে। দেশকে স্বৈরতন্ত্রের দিকে ধাবিত করবে। তাই সন্ত্রাসী ছাত্ররাজনীতি বন্ধ চাই আমরা।
এ সময় ভিপি নুর আরও বলেন, আবরার হত্যাকাণ্ডসহ সব ছাত্রের হত্যার ন্যায় বিচার নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসগুলোতে ছাত্ররা যেন টর্চার সেলে নির্যাতনের শিকার না হয়। শুধু ছাত্রলীগ নয় আমরা দেখেছি যখন যে দল ক্ষমতায় থাকে তাদের সংগঠনগুলো কিন্তু এই একই কাজ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *