মার্চ ২, ২০২১

ঘিওরে অবশেষে আটক ভুয়া এনজিওর কর্মকর্তারা

১ min read
ঘিওরে অবশেষে আটক ভুয়া এনজিওর কর্মকর্তারা

ঘিওরে অবশেষে আটক ভুয়া এনজিওর কর্মকর্তারা

ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকায় ব্যবসায়ী সঞ্চয় সমিতি বেক্সিমকো গ্রুপের এক ভুয়া এনজিও লাখ লাখ টাকা হাতিয়ে লাপাত্তা হয়েছিল। অবশেষে ঘিওর থানা পুলিশ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে।

এ ব্যাপারে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, গত ১৫/০১/২১ জানুয়ারি ভুক্তভোগী নিশা রানী বাদী হয়ে ঘিওর থানায় একটি মামলা করেন। মামলার পরপরই আমরা প্রতারক চক্রদের গ্রেপ্তারের তদন্ত শুরু করি।

আমরা বিভিন্ন জায়গায় খোঁজ খবর নিয়ে অবশেষে প্রতারক চক্রের ২ সদস্য কে আশুলিয়া থেকে আটক করতে সক্ষম হই। এরা হলেন সিরাজুল ইসলাম পরশ সিকদার কথিত নাম সুমন (৪১) পিতা আব্দুল আলিম শিকদার, গ্রাম -আরাগাও,উপজেলা আশুলিয়া,ও সম্রাট কথিত নাম বাদল (৩৪) পিতাঃ ছাদেক গ্রাম- সোনাকানিয়া ,উপজেলা আটপাড়া,জেলা নেত্রকোনা কে ঘিওর থানা হাজতে আনা হয়। এরপর রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জানাগেছে, নিজের পরিচয় ও ঠিকানা গোপন রেখে এরা ১লা জানুয়ারী বানিয়াজুরী এলাকার আব্দুস সালাম মিয়ার বাড়ির কয়েকটি কক্ষ ভাড়া নেয়। মুখের মিষ্টি কথায় আকৃষ্ট হয়ে মাত্র ১০-১২ দিনেই কয়েকশত নারী পুরুষ প্রতারনার ফাঁদে পড়ে সমিতির সদস্য হন। এরপর সদস্যদের মাঝে ব্যবসা করার জন্য জনপ্রতি এক লাখ এবং ওপরে ৫লাখ টাকা লোনের অফার দেয় প্রতারকচত্রু।

তাদের সমিতিতে বেশ কয়েকজন নারী কর্মী কাজ করছেন। তাদের ব্যবহার করে সাধারন ও নিরিহ কয়েকশ মানুষ তার প্রতারনার ফাঁদে পা দিয়ে জামানত বাবদ লাখ লাখ টাকা খোয়ায়। সর্বনিম্ন ৮ হাজার এবং সর্বোচ্চ ৩০ হাজার টাকা করে সদস্যদের কাছ থেকে হাতিয়ে নেয় সমিতির পরিচালক ।

গত বৃহস্পতিবার সদস্যদের মাঝে লোন দেয়ার কথা ছিল। কিন্ত তার আগেই প্রতারকচত্রু মোটার অংকের টাকা বাগিয়ে নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *