আগস্ট ৫, ২০২১

খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপ ও উদ্দেশ্যমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নড়াইলে দায়ের করা পৃথক দুটি মানহানির মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ বুধবার (১৭ ফ্রেরুয়ারি) বিকালে নড়াইল সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ আদেশ দেন।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বির্তকিত মন্তব্যে ও শহীদ বুদ্ধিজীবীদের নির্বোধ বলার অভিযোগে নড়াইলে দায়েরকৃত পৃথক দুইটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে এ আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে বেগম খালেদা জিয়া প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বির্তকিত মন্তব্য করেছিলেন। এদিকে, ২০১৫ সালের ২৫ ডিসেম্বর স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ঢাকায় তার দলের এক আলোচনায় সভায় শহীদ বুদ্ধিজীবিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন।

মামলার বাদী নড়াইলের কালিয়া থানার যাদবপুর গ্রামের শেখ আশিক বিল্লাহ নড়াইল জেলা আওয়ামী লীগ অফিসে বসে এ খবরটি পড়ে মারাত্মকভাবে ক্ষুদ্ধ হন। পরে শেখ আশিক বিল্লাহ বাদী হয়ে একই বছরের ২৯ ডিসেম্বর খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে নড়াইল সদর আমলী আদালতে পৃথক দুইটি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *